Header Border

ঢাকা, রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ (শরৎকাল)
শিরোনাম :
আল্লাহর আইন কায়েম হলে সকলে সমান আলো পায়—অধ্যাপক অধ্যাপক মোঃ আবুল হোসেন এবার মোদির পদত্যাগের ‘একদফা’ দাবি প্রতীকসহ নিবন্ধন পেল নুরের গণঅধিকার পরিষদ বন্যার্তদের মাঝে ফুডপ্যাক বিতরণ ইঞ্জিঃ ইমতিয়াজ সিদ্দিকী তোহার প্রতিহিংসা পরিহার করে সুন্দর সমৃদ্ধ দেশ  গড়তে সবাই এগিয়ে আসুন: ইঞ্জিঃ মমিনুল হক শেখ হাসিনাকে ফেরত চাইতে পারে বাংলাদেশ: রয়টার্সকে উপদেষ্টা শাহরাস্তিতে বানবাসীদের মাঝে পিসবের ত্রাণ সামগ্রী বিতরণ চাঁদপুরে সাবেক মন্ত্রী-এমপিসহ ৬০০ জনের বিরুদ্ধে মামলা শাহরাস্তি প্রেসক্লাবের উদ্যোগে সপ্তাহব্যাপী বর্ন্যাতদের মাঝে উপহার সামগ্রী বিতরণ নেপালকে উড়িয়ে সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ

নেপাল থেকে ৫ বছরের জন্য ৪০ মেগাওয়াট জলবিদ্যুৎ আমদানি করবে বাংলাদেশ

নেপাল থেকে ৫ বছরের জন্য ৪০ মেগাওয়াট জলবিদ্যুৎ আমদানি করবে বাংলাদেশ। যার প্রতি ইউনিটের খরচ পড়বে ৮ টাকা ১৭ পয়সা। মঙ্গলবার (১১ জুন) সচিবালয়ে অর্থমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

পরে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান মন্ত্রিপরিষদ বিভাগের সংস্কার ও সমন্বয় বিভাগের সচিব মাহমুদুল হোসেন খান। এসময় তিনি জানান, বাংলাদেশ-নেপাল-ভারত ত্রি-পক্ষীয় চুক্তির মাধ্যমে এই বিদ্যুৎ কেনা হবে। ভারতীয় গ্রিড ব্যবহার করে বাংলাদেশে আসবে এই বিদ্যুৎ। এরজন্য প্রতি ইউনিট খরচের বাইরে ভারতকে ইউনিটপ্রতি বাণিজ্যশুল্ক দিতে হবে দশমিক শূণ্য পাঁচ নয় রুপি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেপাল সফরের সময় এ বিষয়ক চুক্তি হবে বলেও জানান তিনি।

এছাড়া, সভায় টিসিবির জন্য ২ কোটি ২০ লাখ লিটার সয়াবিন তেল কেনার সিদ্ধান্তও হয়েছে। প্রতি লিটারের মূল্য দেড়শ’ টাকার ওপর পড়বে। সবমিলিয়ে ৩৩১ কোটি ৫৮ লাখ টাকার সয়াবিন তেল কেনা হবে। ১ কোটি পরিবার স্বল্পমূল্যে এই তেল পাবে।

এছাড়াও জ্বালানি তেল, সার কেনার সিদ্ধান্তসহ মোট ১৫টি প্রস্তাবে অনুমোদন দিয়েছে, সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
শেখ হাসিনাকে ফেরত চাইতে পারে বাংলাদেশ: রয়টার্সকে উপদেষ্টা
চাঁদপুরে সাবেক মন্ত্রী-এমপিসহ ৬০০ জনের বিরুদ্ধে মামলা
বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩১, ক্ষতিগ্রস্ত ৫৮ লাখ মানুষ
জামায়াত-শিবির নিষিদ্ধের প্রজ্ঞাপন প্রত্যাহার
ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলা শুরু রাতে
ফিরে এলো ঈদুল আজহা

জাতীয় এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মুহাম্মদ শাহাদাত হোসেন, ব্যবস্থাপনা পরিচালক: ইঞ্জিঃ ইমতিয়াজ সিদ্দিকী তোহা,  প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত। বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫