Header Border

ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

চ্যাট লক করার সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ

প্রযুক্তি কোম্পানিগুলো প্রতিনিয়ত নতুন নতুন সুবিধা নিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় নতুন ফিচার আনতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। এবার নির্দিষ্ট কারও চ্যাট লক করে রাখার সুবিধা আনছে যোগাযোগবিষয়ক প্ল্যাটফর্মটি।

প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম বীবম জানায়, বাসা অফিসে বিভিন্ন প্রয়োজনেই হোয়াটসঅ্যাপ ব্যবহারের প্রয়োজন হয়। তবে অনেক সময় ফোন ভুলে কোথাও রেখে গেলে বা কারও হাতে গেলে থাকে গোপনীয়তা নষ্ট হওয়ার ঝুঁকি। এই সমস্যা থেকে মুক্তি দিতেই নতুন এই ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। এই সুবিধার ফলে প্রয়োজনে নির্দিষ্ট একজন বা নির্দিষ্ট একটি গ্রুপের চ্যাট লক করা যাবে। শুধু ব্যবহারকারীর ফিঙ্গারপ্রিন্ট অথবা পাসওয়ার্ড ব্যবহারেই খুলবে চ্যাট।

যাদের চ্যাট লক করা থাকবে তারা যদি লক করা অবস্থায় কোনো ছবি বা ভিডিও পাঠান, সেগুলো গ্যালারিতে সেভ হবে না। আপাতত হোয়াটসঅ্যাপ বেটা ভার্সনের ক্ষেত্রে মিলছে এই সুবিধা। এদিকে ডেস্কটপ সংস্করণ ব্যবহারকারীদের জন্য নিজেদের অ্যাপ হালনাগাদ করেছে হোয়াটসঅ্যাপ। নতুন সংস্করণটিতে কম্পিউটার থেকে সর্বোচ্চ ৩২ জনের সঙ্গে অডিও কল এবং ৮ জনের সঙ্গে ভিডিও কল করা যাবে।

ফোনের মতো ডেস্কটপ সংস্করণেও ব্যবহারকারীরা এখন থেকে সব মেসেজ ও অডিও-ভিডিও কলে অ্যান্ড টু অ্যান্ড নিরাপত্তা সুবিধা পাবেন। এ ছাড়া সর্বোচ্চ ৩২ জনের সঙ্গে অডিও কল এবং ৮ জনের সঙ্গে ভিডিও কল করা যাবে। ফলে ব্যবহারকারীরা নিরাপদে বার্তা আদান-প্রদানের পাশাপাশি কথাও বলতে পারবেন।

 

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
জিমেইলের প্রতিদ্বন্দ্বী এক্সমেইল আনছেন মাস্ক
৫২ বছর পর আবারও চাঁদে যুক্তরাষ্ট্রের মহাকাশযান
ইন্সটাগ্রামেও মেসেজ সংশোধনের সুযোগ
শাহরাস্তিতে নানা আয়োজনে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত
ডার্ক এনার্জি এবং তার রহস্য
মোবাইলফোনে গতি বাড়ানোর উপায়

তথ্য প্রযুক্তি এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫