Header Border

ঢাকা, শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম :
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী হাতিয়ায় দেখা মিলল বিষধর ‘ইয়েলো-বেলিড সি স্নেক’ বান্দার যে কর্মের ফলে বৃষ্টি বন্ধ করে দেন আল্লাহ শাহরাস্তি প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে ইউএনওর মতবিনিময় সভা অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচন, ১ প্রার্থীর মনোনয়ন বাতিল সম্পত্তিগত বিরোধের জেরে আহত ১,থানায় অভিযোগ শাহরাস্তির ঠাকুর বাজারে আগুনে পুড়ল ১৪ ব্যবসাপ্রতিষ্ঠান, ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি শাহরাস্তিতে ভ্রাম্যমাণ আদালতে মেমোরিয়াল হাসপাতালকে ১০ হাজার টাকা অর্থদন্ড কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ওএসডি, নতুন চেয়ারম্যান নিয়োগ

হাইমচরে ১৫ জেলে আটক, ৭ জনের কারাদন্ড

চাঁদপুরের হাইমচর উপজেলায় মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরার অপরাধে ১৫ জেলেকে আটক করেছে উপজেলা টাস্কফোর্স। আটক জেলেদের মধ্যে ৭জনকে ১ মাস করে কারাদন্ড এবং ৮ জনকে ৫ হাজার টাকা ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

শুক্রবার (১৪ এপ্রিল) রাতে এসব তথ্য জানান অভিযানে অংশগ্রহনকারী হাইমচর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মাহবুব রশীদ।

তিনি বলেন, বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত অভয়াশ্রম এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় জাটকা ধরা অবস্থায় হাতে নাতে ১৫ জেলেকে আটক করা হয়। একই সময় জব্দ করা হয় ১ লাখ ২০ হাজার মিটার কারেন্টজাল ও একটি মাছ ধরার নৌকা। জালগুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয় এবং মামলার আলামত হিসেবে নৌকা জব্দ রয়েছে।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন হাজীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান মানিক।

১ মাস করে কারাদন্ড প্রাপ্ত জেলেরা হলেন-ফয়সাল আহমেদ (২২), বিল্লাল হোসেন (২৬), মো. কামাল (২১), মনির হোসেন বেপারী (২২), মো. আকুমত আলী (৩০), উজ্জল হোসেন (২৮), আনোয়ার হাওলাদার (৪০)।

অর্থদন্ডপ্রাপ্ত জেলেরা হলেন- হাবিবুর রহমান (১৬), বাচ্চু শেখ (৫০), মনির হোসেন (৩৫), খুরশিদ মল্লিক (২৫), আমির হোসেন (২২), সাজু শেখ (৩৫), দেলোয়ার গাজী (২৬)।

 

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
হাতিয়ায় দেখা মিলল বিষধর ‘ইয়েলো-বেলিড সি স্নেক’
শাহরাস্তি প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে ইউএনওর মতবিনিময় সভা
শাহরাস্তির ঠাকুর বাজারে আগুনে পুড়ল ১৪ ব্যবসাপ্রতিষ্ঠান, ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি
চুয়াডাঙ্গার পর পাবনায় হিটস্ট্রোকে একজনের মৃত্যু
শাহরাস্তিতে আবুল কাশেম হত্যা মামলার আসামি গ্রেফতার
সুস্থ ও সবল জাতি গড়ে তুলতে প্রোটিনের রয়েছে বিরাট অবদান—– রফিকুল ইসলাম বীরউত্তম

সারাদেশ এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫