Header Border

ঢাকা, শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম :
শাহরাস্তির ওয়ারুকে তাফসীরুল কোরআন মাহফিলে আলোচনা করলেন শায়খ আহমাদুল্লাহ আইন পেশা একটি মহৎ পেশা, দেশের কল্যাণে এ পেশাকে কাজে লাগাতে হবে: প্রধান বিচারপতি শাহরাস্তিবাসীকে কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানালেন নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিঃ মকবুল হোসেন শাহরাস্তিতে অসহায়দের মাঝে ২২ লক্ষ টাকার চেক ও নগদ অর্থ বিতরণ জিয়াউর রহমান কাকুতি মিনতি করে বাকশালের সদস্য হয়েছিলেন: বস্ত্র ও পাট মন্ত্রী নানক শাহরাস্তি উপজেলার নয়া চেয়ারম্যান নির্বাচিত হলেন ইঞ্জিঃ মকবুল হোসেন পাটওয়ারী চাঁদপুরের তিন উপজেলায় হুমায়ুন-হেলাল-মকবুল চেয়ারম্যান নির্বাচিত বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ: হৃদয়ের ফিফটিতে টাইগারদের দেড়শ শাহরাস্তি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন ইঞ্জিঃ মকবুল, ভাইস চেয়ারম্যান হলেন মিলন ও হাসিনা  নাটোরে বিএনপির বহিষ্কৃত নেতা চেয়ারম্যান নির্বাচিত

শাহরাস্তিতে দেড় লাখ টাকার চায়না রিং জালও কারেন্ট জাল জব্দ

মোঃ হাবিবুর রহমান ভূঁইয়া

“নদী ও মৎস আমাদের সম্পদ আমাদের সম্পদ রক্ষায় এগিয়ে আসুন” মৎস্য সম্পদ রক্ষায় অভিযান পরিচালনা করেছেন শাহরাস্তি উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হুমায়ূন রশিদের দিক নির্দেশনায় সহকারী কমিশনার (ভূমি) রেজওয়ানা চৌধুরী ১২ জুলাই বিকেলে ডাকাতিয়া নদীতে এ অভিযান পরিচালনা করেন। এসময় তিনি প্রায় দেড় লাখ টাকায় অবৈধ চায়না রিং জাল ও কারেন্ট জাল উদ্ধার করে জনসম্মুখে পুড়িয়ে ফেলেন। বেলা সাড়ে তিনটা থেকে সন্ধ্যা পর্যন্ত চিখটিয়া ব্রিজ সংলগ্ন এলাকায় নৌকা দিয়ে এ অভিযান পরিচালনা করেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা তৌসিফ উদ্দিন, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোঃ ফারুক আহমেদ, শাহরাস্তি থানার উপপরিদর্শক কিশোর ভড়ুয়া।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেজওয়ানা চৌধুরী জানান, মৎস্য সম্পদ রক্ষায় প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে। অভিযানে কোন অভিযুক্তকে না পাওয়ায় কাউকে আটক করা হয়নি। তিনি জানান, প্রায় দেড় লাখ টাকার অবৈধ চায়না রিং জাল ও কারেন্ট জাল পোড়ানো হয়েছে। উপজেলা মৎস্য অফিসারের কার্যালয় সূত্রে জানা যায় চায়না রিং জাল দিয়ে মাছ শিকারের ফলে জলজ জীব বৈচিত্র্য নষ্ট হবার পাশাপাশি মাছের বংশবৃদ্ধি হার আশংকাজনক ভাবে কমে যায়।এই জালে মাছ, মাছের বাচ্চা বা পোনা, এবং এমনকি মাছের ডিমও উঠে আসে। আবার যত মাছ ধরা পড়ে ও মরে যায় তার সবই বিক্রিযোগ্য ও বাজারে চাহিদা সম্পন্ন মাছ নয়।

এই জালে একবার ধরা পড়লে মাছ আর বের হতে পারে না, অনেক প্রজাতির মাছ ও জলজ প্রাণীও মারা পড়ে। ফলে এদের বংশ বৃদ্ধি ঝুকিপূর্ণ হয়ে পড়ে ও জলজ জীব বৈচিত্র্যের ক্ষতিসাধন হয়।”

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
শাহরাস্তিবাসীকে কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানালেন নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিঃ মকবুল হোসেন
শাহরাস্তিতে অসহায়দের মাঝে ২২ লক্ষ টাকার চেক ও নগদ অর্থ বিতরণ
শাহরাস্তি উপজেলার নয়া চেয়ারম্যান নির্বাচিত হলেন ইঞ্জিঃ মকবুল হোসেন পাটওয়ারী
চাঁদপুরের তিন উপজেলায় হুমায়ুন-হেলাল-মকবুল চেয়ারম্যান নির্বাচিত
শাহরাস্তি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন ইঞ্জিঃ মকবুল, ভাইস চেয়ারম্যান হলেন মিলন ও হাসিনা 
নাটোরে বিএনপির বহিষ্কৃত নেতা চেয়ারম্যান নির্বাচিত

সারাদেশ এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫