Header Border

ঢাকা, শুক্রবার, ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

দাবি আদায়ে অনড়, কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক
মাধ্যমিক স্তরের শিক্ষকদের জাতীয়করণের দাবি আদায়ে অনড় অবস্থানে রয়েছেন আন্দোলনরত শিক্ষকরা। বৃহস্পতিবার কয়েক দিন ধরে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান নেয়া বেসরকারি মাধ্যমিক স্কুলের শিক্ষকরা জানান, ২০ হাজার মাধ্যমিক বিদ্যালয়কে জাতীয়করণ করতে হবে। যেখানে শিক্ষা দেন ৫ লাখের বেশি শিক্ষক।

নিজেদের দাবির পক্ষে যুক্তি আর অধিকার আদায়ের পথে সহযাত্রীদের চাঙা রাখতে কখনও গান, কখনও কবিতা আবার কখনও স্লোগানে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণ মুখর রেখেছেন সারা দেশ থেকে আসা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা।

গান-কবিতা আর স্লোগানে এক দাবি–দেশের ২০ হাজার মাধ্যমিক স্কুল জাতীয়করণ করতে হবে। জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তায় মিলিত হয়ে এই দাবি আদায়ে ১১ জুলাই থেকে আন্দোলন করছেন হাজার হাজার শিক্ষক। তাদের পরিষ্কার অবস্থান–সরকারের আশ্বাস না পেলে আর ক্লাসে ফিরবেন না তারা।

তাদের দাবি, মাধ্যমিক স্তরের শিক্ষাব্যবস্থায় বেতনবৈষম্য কাটাতে হবে। জীবনযাত্রার ব্যয় বৃদ্ধির সঙ্গে জাতীয়করণের পক্ষে যুক্তি তুলে ধরে তারা জানান, দাবি আদায়ে তারা অনড় অবস্থানে আছেন। এদিকে আন্দোলনরত শিক্ষকদের দেশের স্বাধীনতাবিরোধী উল্লেখ করে দেয়া শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির বক্তব্যের নিন্দাও জানানো হয় শিক্ষকদের এ কর্মসূচি থেকে।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
নাটোরে ৫১ প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন
শাহরাস্তিতে শিক্ষার্থীদের নকল সরবরাহ করায় শিক্ষক গ্রেফতার
নওগাঁর এক কেন্দ্রের ৫৯ পরীক্ষার্থীই ভুয়া
শাহরাস্তিতে দুই শিক্ষকের রাজকীয় বিদায়
এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাসের হার ৪৭.৮৩ শতাংশ
খিলাবাজার এন্ড কলেজের এসএসসি পরীক্ষার্থীদের মিলাদ ও দোয়া অনুষ্ঠান সম্পন্ন

শিক্ষাঙ্গন এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫