Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

চাঁদপুরে এসএসসি পরীক্ষায় শীর্ষে হাসান আলী বিদ্যালয়

চলতি বছর অনুষ্ঠিত মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার প্রকাশিত ফলে কুমিল্লা শিক্ষাবোর্ডে চাঁদপুর জেলা সদরে ফলাফলে শীর্ষ রয়েছে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়। দ্বিতীয় অবস্থানে রয়েছে আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজ এবং তৃতীয় অবস্থানে রয়েছে মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। রবিবার দুপুরে এসকল বিদ্যালয় থেকে প্রাপ্ত ফলাফলে এসব তথ্য জানা গেছে।

হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে পরীক্ষায় ২০৯ জন শিক্ষার্থী অংশগ্রহন করেছে। উত্তীর্ণ হয়েছে ২০৮ জন। পাশের হার ৯৯.৫২%। জিপিএ-৫ পেয়েছে ১৭৮ জন। আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজ থেকে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে পরীক্ষায় ৮০৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। উত্তীর্ণ হয়েছে ৭৮৬ জন। পাশের হার ৯৭.১৫%। জিপিএ-৫ পেয়েছে ২১৬ জন। মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে ২৩২ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। উত্তীর্ণ হয়েছে ২২৩ জন। পাশের হার ৯৬.৫৪%। জিপিএ-৫ পেয়েছে ৯৮ জন।

হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: দেলোয়ার হোসেন বলেন, বরাবরই আমাদের বিদ্যালয় ভালো ফলাফল করে। শিক্ষক, অভিভাবকসহ সকলের আন্তরিক প্রচেষ্টায় আমাদের এই অর্জন।

 

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
কিশোরগঞ্জে তীব্র গরমে অসুস্থ ২৫ শিক্ষার্থী
জিপি-৫ পেল ২৪৬, শাহরাস্তিতে এসএসসি সমমানে পাশের হার ৮৬.১৮
৫৭ বছর বয়সে এসএসসি পাস করলেন পুলিশ সদস্য
কিছুটা উন্নতি কুমিল্লা বোর্ডের, বেড়েছে জিপিএ-৫
অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
এবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব কলেজে ছুটি ঘোষণা

শিক্ষাঙ্গন এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫