Header Border

ঢাকা, বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম :
শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচন, ১ প্রার্থীর মনোনয়ন বাতিল সম্পত্তিগত বিরোধের জেরে আহত ১,থানায় অভিযোগ শাহরাস্তির ঠাকুর বাজারে আগুনে পুড়ল ১৪ ব্যবসাপ্রতিষ্ঠান, ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি শাহরাস্তিতে ভ্রাম্যমাণ আদালতে মেমোরিয়াল হাসপাতালকে ১০ হাজার টাকা অর্থদন্ড কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ওএসডি, নতুন চেয়ারম্যান নিয়োগ সৌদি আরবের রিয়াদে সড়ক দুর্ঘটনায় ১ বাংলাদেশী নিহত শাহরাস্তি মাজার জিয়ারতের মাধ্যমে কামরুজ্জামান মিন্টুর মনোনয়ন পত্র দাখিল চুয়াডাঙ্গার পর পাবনায় হিটস্ট্রোকে একজনের মৃত্যু তীব্র তাপমাত্রা, ট্রেন ধীরে চলাচলের নির্দেশ ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দিল বার্বাডোস

চীন রাশিয়া থেকে ২ কোটি টিকা আনতে চায় সরকার

আগস্টের মধ্যে চীন-রাশিয়া থেকে দুই কোটি ভ্যাকসিন আনতে চায় সরকার। এদিকে চীন থেকে দেড় কোটি টিকা সংগ্রহের আলোচনা প্রায় চূড়ান্ত পর্যায় রয়েছে। বৃহস্পতিবার (২৭ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের একথা জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।
রাশিয়া থেকে টিকা সংগ্রহে কাজ চলছে। আজ মুখ্যসচিব, স্বাস্থ্য সচিব, পররাষ্ট্র সচিব রাশিয়ান কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকও করেছেন।

চীনের সঙ্গে চুক্তির কি অবস্থা জানতে চাইলে তিনি বলেন, এটি স্বাস্থ্য মন্ত্রণালয় জানে। তবে চীনের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আমার আলোচনা হয়েছে। তিনি আমাকে নিশ্চিত করেছেন, চীনের টিকা যোগান অব্যাহত থাকবে।
প্রবাসীদের টিকা দেওয়ার বিষয়ে তিনি বলেন, বিদেশ গমনেচ্ছু ৪০ বছরের কম বয়সীদের টিকা দেওয়া যায় কিনা, তা বিবেচনা করছে সরকার।
চীন রাজি হলে আগামী জুন মাসেই ৫০ লাখ ডোজ টিকা এবং পরবর্তী দুই মাসে বাকি এক কোটি সরবরাহ করা হবে। এছাড়া রাশিয়া থেকে ৬০ লাখ টিকা সংগ্রহের চেষ্টা করা হচ্ছে। এ বিষয়ে প্রথম ভার্চুয়াল বৈঠক এ সপ্তাহে হবে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন সূত্র। সব মিলিয়ে আগস্টের মধ্যে চীন-রাশিয়া থেকে ২ কোটি ১০ লাখ টিকা আনতে চায় সরকার।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
সম্পত্তিগত বিরোধের জেরে আহত ১,থানায় অভিযোগ
শাহরাস্তিতে ভ্রাম্যমাণ আদালতে মেমোরিয়াল হাসপাতালকে ১০ হাজার টাকা অর্থদন্ড
কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ওএসডি, নতুন চেয়ারম্যান নিয়োগ
তীব্র তাপমাত্রা, ট্রেন ধীরে চলাচলের নির্দেশ
ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দিল বার্বাডোস
এবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব কলেজে ছুটি ঘোষণা

অন্যান্য এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫