Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম :
শাহরাস্তির ওয়ারুকে তাফসীরুল কোরআন মাহফিলে আলোচনা করলেন শায়খ আহমাদুল্লাহ আইন পেশা একটি মহৎ পেশা, দেশের কল্যাণে এ পেশাকে কাজে লাগাতে হবে: প্রধান বিচারপতি শাহরাস্তিবাসীকে কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানালেন নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিঃ মকবুল হোসেন শাহরাস্তিতে অসহায়দের মাঝে ২২ লক্ষ টাকার চেক ও নগদ অর্থ বিতরণ জিয়াউর রহমান কাকুতি মিনতি করে বাকশালের সদস্য হয়েছিলেন: বস্ত্র ও পাট মন্ত্রী নানক শাহরাস্তি উপজেলার নয়া চেয়ারম্যান নির্বাচিত হলেন ইঞ্জিঃ মকবুল হোসেন পাটওয়ারী চাঁদপুরের তিন উপজেলায় হুমায়ুন-হেলাল-মকবুল চেয়ারম্যান নির্বাচিত বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ: হৃদয়ের ফিফটিতে টাইগারদের দেড়শ শাহরাস্তি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন ইঞ্জিঃ মকবুল, ভাইস চেয়ারম্যান হলেন মিলন ও হাসিনা  নাটোরে বিএনপির বহিষ্কৃত নেতা চেয়ারম্যান নির্বাচিত

চীন রাশিয়া থেকে ২ কোটি টিকা আনতে চায় সরকার

আগস্টের মধ্যে চীন-রাশিয়া থেকে দুই কোটি ভ্যাকসিন আনতে চায় সরকার। এদিকে চীন থেকে দেড় কোটি টিকা সংগ্রহের আলোচনা প্রায় চূড়ান্ত পর্যায় রয়েছে। বৃহস্পতিবার (২৭ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের একথা জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।
রাশিয়া থেকে টিকা সংগ্রহে কাজ চলছে। আজ মুখ্যসচিব, স্বাস্থ্য সচিব, পররাষ্ট্র সচিব রাশিয়ান কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকও করেছেন।

চীনের সঙ্গে চুক্তির কি অবস্থা জানতে চাইলে তিনি বলেন, এটি স্বাস্থ্য মন্ত্রণালয় জানে। তবে চীনের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আমার আলোচনা হয়েছে। তিনি আমাকে নিশ্চিত করেছেন, চীনের টিকা যোগান অব্যাহত থাকবে।
প্রবাসীদের টিকা দেওয়ার বিষয়ে তিনি বলেন, বিদেশ গমনেচ্ছু ৪০ বছরের কম বয়সীদের টিকা দেওয়া যায় কিনা, তা বিবেচনা করছে সরকার।
চীন রাজি হলে আগামী জুন মাসেই ৫০ লাখ ডোজ টিকা এবং পরবর্তী দুই মাসে বাকি এক কোটি সরবরাহ করা হবে। এছাড়া রাশিয়া থেকে ৬০ লাখ টিকা সংগ্রহের চেষ্টা করা হচ্ছে। এ বিষয়ে প্রথম ভার্চুয়াল বৈঠক এ সপ্তাহে হবে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন সূত্র। সব মিলিয়ে আগস্টের মধ্যে চীন-রাশিয়া থেকে ২ কোটি ১০ লাখ টিকা আনতে চায় সরকার।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
শাহরাস্তির ওয়ারুকে তাফসীরুল কোরআন মাহফিলে আলোচনা করলেন শায়খ আহমাদুল্লাহ
আইন পেশা একটি মহৎ পেশা, দেশের কল্যাণে এ পেশাকে কাজে লাগাতে হবে: প্রধান বিচারপতি
জিয়াউর রহমান কাকুতি মিনতি করে বাকশালের সদস্য হয়েছিলেন: বস্ত্র ও পাট মন্ত্রী নানক
বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ: হৃদয়ের ফিফটিতে টাইগারদের দেড়শ
উপজেলা নির্বাচন: দ্বিতীয় ধাপের প্রচার শেষ, কাল ভোট
ইরানের অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবার

অন্যান্য এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫