Header Border

ঢাকা, সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

আমেরিকার জোরে লাফাচ্ছে বিএনপি: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

নারায়নগঞ্জ প্রতিনিধি
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আমেরিকা আমাদের স্বাধীনতায় প্রত্যক্ষভাবে বিরোধিতা করেছে, সেই আমেরিকার জোরে বিএনপি এখন লাফাচ্ছে।

গতকাল শনিবার সন্ধ্যায় নারায়ণগঞ্জের বন্দরের সমরক্ষেত্রে জাতীয় স্মৃতিসৌধের আদলে নবনির্মিত স্মৃতিসৌধের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমেরিকার বিষয়ে মন্ত্রী বলেন, আমেরিকাতে তাদের একজন প্রেসিডেন্ট (ডোনাল্ড ট্রাম্প) বলেছিলেন আমি নির্বাচনে পাস না করলে সেই নির্বাচন মানি না। আমাদের দেশে ইউনিয়ন পরিষদের মেম্বাররাও (সদস্য) এই ধরনের কথা বলে না। যে দেশের প্রেসিডেন্ট নির্বাচনে ভোটে হেরে যাওয়া মেনে নিতে পারেন না, সেই দেশ আমাদের গণতন্ত্রের সবক দেয়। এই আমেরিকা আমাদের স্বাধীনতা মেনে নিতে পারেনি। তারা স্বাধীনতাকামী বাঙালিদের প্রতিহত করতে সপ্তম নৌবহর পাঠিয়েছিল, কিন্তু পারেনি। ওরাই চেয়েছিল বাংলাদেশ যেন জাতিসংঘের সদস্য না হয়। তাদের কাছ থেকে আমাদের সবক নিতে হবে গণতন্ত্র কীভাবে রক্ষা করতে হয়!

বিএনপির সমালোচনা করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, একটা দল আছে তারাও স্বাধীনতার বিরুদ্ধে। তারাও ক্ষমতায় থাকাকালীন বলেছিল এখনো বলেন, মহান স্বাধীনতার যুদ্ধে এত লোক মারা যায়নি। আপনাদের নিশ্চয়ই স্মরণ আছে সেই দলের মহাসচিব বলেছিলেন, এর চেয়ে পাকিস্তান অনেক ভালো ছিল। আমার প্রশ্ন কোন সূচকে পাকিস্তান ভালো ছিল? আমার মনে হয় তাদের অন্তর থেকে এখনো পাকিস্তান যায়নি অথবা তারা পাকিস্তানকে ভুলতে পারছে না।

নবনির্মিত স্মৃতিসৌধ উদ্বোধন শেষে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক), নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী, নারায়ণগঞ্জ পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএ রশিদ প্রমুখ।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
ফিরে এলো ঈদুল আজহা
জলবায়ু পরিবর্তনের ঝুঁকি: ২৫ বছরে সুন্দরবনের আয়তন কমেছে ১১ হাজার হেক্টর
ঈদের আগের দিন পর্যন্ত আবহাওয়া যেমন থাকবে
‘বাংলাদেশ থেকে বৈধ পথে শ্রমিক নিতে আগ্রহী ইউরোপ’
ট্রেনের শিডিউল বিপর্যয় নিরসনে আন্তঃদেশীয় তিন ট্রেন চলাচল বন্ধ থাকবে
নেপাল থেকে ৫ বছরের জন্য ৪০ মেগাওয়াট জলবিদ্যুৎ আমদানি করবে বাংলাদেশ

জাতীয় এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫