Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

এসএসসিতে সেরা চাঁদপুরের ৩ শিক্ষাপ্রতিষ্ঠান

চাঁদপুর প্রতিনিধি
মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার (এসএসসি) ফলাফলে চাঁদপুরের তিন শিক্ষাপ্রতিষ্ঠান এগিয়ে। এবারও জেলার অন্য শিক্ষাপ্রতিষ্ঠানের তুলানায় সেরা হয়েছে বিদ্যালয় ৩টি। এমনই জানিয়েছেন জেলা শিক্ষা কর্মকর্তা প্রাণ কৃষ্ণ দেবনাথ।

প্রতিষ্ঠানগুলো হলো- চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়, মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও আল-আমিন একাডেমি স্কুল অ্যান্ড কলেজ। বিগত বছরগুলোতেও এই তিন শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ভালো ফলাফল অর্জন করে আসছে।

জেলা শিক্ষা কর্মকর্তা প্রাণ কৃষ্ণ দেবনাথ বলেন, জেলার অন্য শিক্ষাপ্রতিষ্ঠানের চেয়ে চাঁদপুরের তিন শিক্ষাপ্রতিষ্ঠান ফলাফলে সেরা হয়েছে। আমি চাঁদপুরে চাকরির সুবাদে ২০ গত ধরে দেখে আসছি প্রতিষ্ঠান তিনটির শিক্ষার্থীরা ভালো ফলাফল করে আসছে। এক্ষেত্রে শিক্ষক-অভিভাবকরা আন্তরিক ভূমিকা পালন করে।

গেল শুক্রবার (২৮ জুলাই) ঘোষিত ফলাফল অনুযায়ী জানা গেছে, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এ বছর মানবিক, বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ২৩১ জন। পাসের হার শতভাগ। জিপিএ ফাইভ পেয়েছে ১৫৬ জন।

হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফেরদৌস আরা বলেন, এই ফলাফলে শিক্ষক ও শ্রেণি শিক্ষকের অনেক অবদান রয়েছে। শিক্ষকরা আন্তরিক না হলে এই ফলাফল অর্জন করা সম্ভব হতো না। এছাড়া প্রধান শিক্ষক অভিভাবকের ভূমিকা নিয়ে প্রত্যেকটি ক্লাস তদারকি করেছেন।

মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মানবিক, বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ২৩৯ জন। পাসের হার শতভাগ। জিপিএ ফাইভ পেয়েছে ১৩৯জন। এই প্রতিষ্ঠানের ফলাফলের তথ্য নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শিরিন আক্তার।

আল-আমিন একাডেমি স্কুল অ্যান্ড কলেজের প্রধান ক্যাম্পাস, ছাত্রী শাখাসহ ৪টি শাখা থেকে এ বছর মানবিক, বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে ৬৮০ জন শিক্ষার্থী। পাশের হার ৯৮.৪১%। জিপিএ ফাইভ পেয়েছে ১৮১ জন।

এই প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. সাইফুল ইসলাম বলেন, পরিচালনা পর্ষদের সার্বিক সহযোগিতা ও শিক্ষকদের আন্তরিকতায় এই শিক্ষা প্রতিষ্ঠানটি ভাল ফলাফল অর্জন করে আসছে। যে সব শিক্ষার্থী কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়েছে আমি তাদের মঙ্গল কামনা করছি। তারা যেন ভবিষ্যতে আরও ভালো করতে পারে।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
শাহরাস্তিতে শিক্ষার্থীদের নকল সরবরাহ করায় শিক্ষক গ্রেফতার
নওগাঁর এক কেন্দ্রের ৫৯ পরীক্ষার্থীই ভুয়া
শাহরাস্তিতে দুই শিক্ষকের রাজকীয় বিদায়
এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাসের হার ৪৭.৮৩ শতাংশ
খিলাবাজার এন্ড কলেজের এসএসসি পরীক্ষার্থীদের মিলাদ ও দোয়া অনুষ্ঠান সম্পন্ন
কচুয়ার পালাখাল উবিতে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও মিলাদ

শিক্ষাঙ্গন এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ডঃ মোঃ মোয়াজ্জেম হোসেন, উপদেষ্টা সম্পাদক: অধ্যাপক মোঃ আবুল কালাম, প্রধান সম্পাদক: রোটাঃ মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিঃ মোঃ ইমতিয়াজ সিদ্দিকী তোহা।
কার্যালয়: গ্রীন রোড, কাঁঠাল বাগান, ঢাকা ।