Header Border

ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

সৌদি আরবে ১৩ হাজার অবৈধ প্রবাসী আটক

সিদ্দিকুর রহমান নয়ন,সৌদি আরব প্রতিনিধি
গেল এক সপ্তাহের মধ্যে ১৩ হাজার ৩০৮ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে সৌদি আরবে। সরকারি প্রতিবেদনের বরাত দিয়ে আরব নিউজের তাদের এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বসবাস ও কাজের অনুমতি এবং সীমান্ত সম্পর্কিত বিধি লঙ্ঘনের দায়ের তাদের আটক করা হয়েছে।

সরকারি নথি অনুযায়ী, ২০–২৬ জুলাই পর্যন্ত বসবাসের অনুমতি সংক্রান্ত বিধি লঙ্ঘনে ৭ হাজার ৭২৫ জন, অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার চেষ্টা করায় ৩ হাজার ৪২৭ জন এবং কাজের অনুমতি সম্পর্কিত বিধি লঙ্ঘনের দায়ে ২ হাজার ১৫৬ জনকে আটক করা হয়েছে। অবৈধভাবে প্রবেশের চেষ্টা করায় আটক ৫৭২ জনের মধ্যে ৬২ শতাংশই ইয়েমেনি। আর ৩৭ শতাংশ ইথিওপিয়ার এবং ১ শতাংশ অন্যান্য জাতীয়তার মানুষ।

এ ছাড়া আরও ৫৮ জন প্রতিবেশি দেশে পাড়ি দেওয়ার চেষ্টার সময় ধরা পড়েছেন। বিধি লঙ্ঘনকারীদের পরিবহন ও আশ্রয় দেওয়ার অপরাধে আটক করা হয়েছে নয়জনকে।

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, অবৈধভাবে প্রবেশ বা সীমান্ত পাড়ি দিতে কেউ পরিবহন সহায়তা এবং আশ্রয় দিলে সর্বোচ্চ ১৫ বছরের কারাদণ্ড এবং ১০ লাখ সৌদি রিয়াল জরিমানা করা হবে। পাশাপাশি অভিযুক্ত ব্যক্তির যানবাহন এবং সম্পত্তি বাজেয়াপ্ত করা হতে পারে।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
আমেরিকায় শহিদ দিবস পালিত
সৌদি আরবের রিয়াদে ৯৭ বন্ধু ফোরামের যাত্রা শুরু
রিয়াদে বাংলাদেশী আল আমিন সুপার শপ এবং গোল্ডেন লন্ড্রির শুভ উদ্বোধন
রিয়াদে প্রয়াত তিন টেলিভিশন সাংবাদিকের স্মরণ সভা ও দোয়া মাহফিল
রিয়াদে বাংলা ৫২ নিউজ ডটকম এর অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
সৌদি রিয়াদে কেক কেটে প্রবাস মেলার প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

প্রবাস এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫