Header Border

ঢাকা, বুধবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় তৃতীয় হলেন ব্রাহ্মণবাড়িয়ার ফয়সাল

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
সৌদি আরবের পবিত্র মক্কা নগরীতে আয়োজিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের জন্য সুনাম বয়ে এনেছেন ব্রাহ্মণবাড়িয়ার হাফেজ ফয়সাল আহমেদ। ১৬৬ জন প্রতিযোগীর মধ্যে ফয়সাল আহমেদ তৃতীয় স্থান অধিকার করেছেন। তার এ অর্জনে বাবা-মাসহ গর্বিত জেলাবাসী।

স্থানীয় সময় বুধবার (৬ সেপ্টেম্বর) বর্ণাঢ্য আয়োজনে সৌদির বাদশাহ সালমানের পক্ষ থেকে ফয়সালের হাতে পুরস্কার তুলে দেন মক্কার ডেপুটি গভর্নর প্রিন্স বদর বিন সুলতান। পুরস্কার স্বরূপ ফয়সালকে দেওয়া হয়েছে ১ লাখ ৮০ হাজার সৌদি রিয়াল (প্রায় ৫২ লাখ ৬২ হাজার ৫৭৯ টাকা) ও সম্মাননা পদক।

 

ফয়সালের বাবা সিরাজ মিয়া বলেন, ফয়সালের শিক্ষাজীবন শুরু হয় ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মৈন্দ বারুরা দারুল উলুম হাফেজিয়া মাদরাসায়। পরে সে জেলা শহরের ইকরা মাদরাসায় ভর্তি হয়। বর্তমানে সে রাজধানীর মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসায় পড়াশোনা করছেন। ছোট থেকেই ফয়সাল ইসলামী লেখাপড়ার প্রতি বেশ মনোযোগী ছিল। সে সবসময় স্বপ্ন দেখত ইসলামী বিষয়ে ভালোভাবে লেখাপড়া করে একজন আলেম হবেন। সে স্বপ্ন নিয়েই সে এগিয়ে যাচ্ছে। ছেলের এমন কৃতিত্বে বাবা হিসেবে আমি গর্বিত।

বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন, এই পুরষ্কার বাংলাদেশের জন্য গর্বের। হাফেজ ফয়সালকে উপজেলার পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হবে।

এ বিষয়ে ইছাপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউল হক বকুল জানান, ফয়সালের এ কৃতিত্ব কেবল ইয়াছাপুরা ইউনিয়নের নয় বরং ব্রাহ্মণবাড়িয়াসহ সমগ্র বাংলাদেশের কৃতিত্ব। তার এমন অর্জনে আমরা সবাই গর্বিত। তিনি দেশে এলে আমাদের ইউনিয়নবাসীর পক্ষ থেকে তাকে সম্মাননা জানানো হবে।

গেল ২৫ আগস্ট সৌদি আরবের ইসলাম ও দাওয়াহ বিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্ববধানে মক্কায় ৪৩তম বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা শুরু হয়। এতে বিশ্বের ১১৭টি দেশ থেকে ১৬৬ প্রতিযোগী অংশ নেন। পাঁচ বিভাগে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় বিজয়ীদের সর্বমোট ৪০ লাখ সৌদি রিয়াল পুরস্কার দেওয়া হয়। প্রতিযোগিতায় পূর্ণ কোরআন হিফজ বিভাগে তৃতীয় হয়েছেন হাফেজ ফয়সাল আহমেদ।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
পদত্যাগ করলেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী
ভেনেজুয়েলায় সোনার খনি ধসে নিহত ২৩
আফগানিস্তানে ভারি তুষারপাতে সৃষ্ট ভূমিধসে ২৫ জন নিহত
প্রধানমন্ত্রী পদে প্রার্থী ঘোষণা করলেন ইমরান খান
ড. ইউনূসের সাথে যা ঘটছে তা চরম উদ্বেগের: জাতিসংঘ
যুক্তরাষ্ট্রে গোলাগুলিতে হতাহত ২২

আন্তর্জাতিক এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ডঃ মোঃ মোয়াজ্জেম হোসেন, উপদেষ্টা সম্পাদক: অধ্যাপক মোঃ আবুল কালাম, প্রধান সম্পাদক: রোটাঃ মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিঃ মোঃ ইমতিয়াজ সিদ্দিকী তোহা।
কার্যালয়: গ্রীন রোড, কাঁঠাল বাগান, ঢাকা ।