Header Border

ঢাকা, বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম :
শাহরাস্তি উপজেলার নয়া চেয়ারম্যান নির্বাচিত হলেন ইঞ্জিঃ মকবুল হোসেন পাটওয়ারী চাঁদপুরের তিন উপজেলায় হুমায়ুন-হেলাল-মকবুল চেয়ারম্যান নির্বাচিত বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ: হৃদয়ের ফিফটিতে টাইগারদের দেড়শ শাহরাস্তি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন ইঞ্জিঃ মকবুল, ভাইস চেয়ারম্যান হলেন মিলন ও হাসিনা  নাটোরে বিএনপির বহিষ্কৃত নেতা চেয়ারম্যান নির্বাচিত উপজেলা নির্বাচন: দ্বিতীয় ধাপের প্রচার শেষ, কাল ভোট ইরানের অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবার উপজেলা পরিষদ নির্বাচন: শাহরাস্তিতে আইনশৃঙ্খলা সংক্রান্ত ব্রিফিং প্যারেড ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক হেলিকপ্টার বিধ্বস্ত: ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী মারা গেছেন

‘বিএনপি নেতাদের ওপরও হয়তো মার্কিন ভিসানীতি আরোপ হয়েছে’

যুক্তরাষ্ট্র যদি তাদের কথায় ঠিক থাকে, সেক্ষেত্রে বিএনপি নেতাদের ওপরও হয়তো মার্কিন ভিসানীতি আরোপ হয়েছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

শুক্রবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় সিলেটে নিজ বাসভবনে মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে প্রায় দুই ঘণ্টাব্যাপী বৈঠক শেষে তিনি এ কথা বলেন। এতে মার্কিন প্রতিনিধিদলের তিনজন সদস্য অংশ নেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভিসানীতি নিয়ে যুক্তরাষ্ট্র যদি তাদের কথায় ঠিক থাকে, তাহলে বিএনপি নেতাদের ওপর এই মুহূর্তেই তা আরোপ করা উচিত। মার্কিন ভিসানীতির আলোকে নিষেধাজ্ঞা আরোপ করলেও মার্কিনীরা নাম প্রকাশ করবে না। সেক্ষেত্রে বিএনপি নেতাদের ওপরও ভিসানীতি হয়তো ইতিমধ্যে আরোপ করা হয়েছে।

তিনি বলেন, নির্বাচন কমিশন এখন খুবই শক্তিশালী। আচরণবিধি ভঙ্গের ভয়ে কোনো কথা বলা যাচ্ছে না। নির্বাচনী প্রচার চালানো যাচ্ছে না। অথচ আরেক দল নির্বাচন না হওয়ার জন্য লিফলেট বিতরণ করছে। তাই অন্যান্য দলের ওপরও নির্বাচন কমিশনের কড়াকড়ি আরোপ করা প্রয়োজন বলে মনে করেন মন্ত্রী।

উল্লেখ্য, মার্কিন প্রতিনিধিদলের মধ্যে ছিলেন আইআরআইয়ের এশিয়া প্যাসিফিক অঞ্চলের সিনিয়র উপদেষ্টা জেওফ্রি ম্যাকডোনাল্ড, আইআরআইয়ের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার অমিতাব ঘোষ এবং  আইআরআইয়ের প্রোগ্রাম ম্যানেজার ডেভিড হোগস্ট্রা।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
কানের লাল গালিচায় ঐশ্বরিয়ার রূপের ঝলক
নির্বাচন বর্জনের দাবীতে চাঁদপুরে বিএনপির লিফলেট বিতরণ
শাহরাস্তিতে ওমর ফারুক রুমির সাংবাদিক সম্মেলন
জনগণ সর্বান্তকরণে উপজেলা নির্বাচন প্রত্যাখান করেছে : রুহুল কবির রিজভী
সরকারকে যারা চাপে রাখতে চেয়েছিল তারাই এখন চাপে : ওবায়দুল কাদের
আবারও জনগণ জেগে উঠবে : জয়নুল আবদিন ফারুক

রাজনীতি এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫