Header Border

ঢাকা, বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

পাকিস্তানের নির্বাচন পেছাল

আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের সাধারণ নির্বাচনের পূর্বঘোষিত তারিখ পিছিয়েছে। এরই মধ্যে দেশটির দেশটির পার্লামেন্টে এ সংক্রান্ত একটি রেজুলেশন পাস হয়েছে।

শুক্রবার (৫ জানুয়ারি) এ খবর জানিয়েছে পাক সংবাদ মাধ্যম ডন।

 

প্রতিবেদনে বলা হয়েছে, পার্লামেন্টে পাস হওয়া রেজুলেশনে জাতীয় নির্বাচন বিলম্বিত করার কথা বলা হয়েছে। ফলে আগামী ৮ ফেব্রুয়ারি নির্বাচন হচ্ছে না। নিরাপত্তার কারণ দেখিয়ে নির্বাচন বিলম্বিত করার রেজুলেশন পাস করা হয়েছে।

এতে দেশটির তত্ত্বাবধায়ক সরকারের তথ্যমন্ত্রী মর্তুজা সলঙ্গী এবং পাকিস্তানের মুসলিম লীগ-এন এর সিনেটর আফনান উল্লাহ খান বিরোধীতা করেন। পাকিস্তানের সংসদের উচ্চকক্ষে ১০০ জন সদস্য থাকলেও শুধুমাত্র ১৪ জন আইনপ্রণেতার উপস্থিতি এই রেজুলেশন পাস কারা হয়েছে।

সংসদে সিনেটর দেলোয়ার খান আইনটি উচ্চস্বরে পাঠ করেন। এতে তিনি বলেন, সংবিধান অনুযায়ী পাকিস্তানের প্রত্যেক নাগরিকের ভোট দানের অধিকার রয়েছে। এছাড়া পাকিস্তানের নির্বাচন কমিশন সকল দলের অংশগ্রহণের মাধ্যমে এ নির্বাচন করতে বাধ্য।

 

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
চীনে মহাসড়কে ধস, নিহত বেড়ে ৪৮
কম্বোডিয়ায় অস্ত্রাগার বিস্ফোরণ, নিহত ২০
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দিল বার্বাডোস
মোটা বেতনের টোপ দিয়ে নেয়া হয় কম্বোডিয়া, অতঃপর
পদত্যাগ করলেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫