Header Border

ঢাকা, শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

বাফুফেকে ৩৯ লাখ টাকা জরিমানা ফিফার

৩ ম্যাচে ফিফার শৃঙ্খলা ভঙ্গের কারণে শাস্তির আওতায় আনা হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে)। দেশীয় সংস্থাটিকে জরিমানা হিসেবে গুণতে হবে ৩৯ লাখ টাকা (৩০ হাজার ২৫০ সুইস ফ্রাঁ)।

গত বছরের ১৭ অক্টোবর বসুন্ধরা কিংস অ্যারেনায় মালদ্বীপের বিপক্ষে জয় ও ২১ নভেম্বর লেবাননের বিপক্ষে ড্র করে বাংলাদেশ। বিশ্বকাপ বাছাই এএফসি অঞ্চলের এই দুটি ম্যাচেই ফিফার নিয়ম ভঙ্গ করেন সমর্থকেরা। বোতল নিক্ষেপসহ স্টেডিয়ামে ধোঁয়া ওড়ানো, আগুন জ্বালানো এবং লাইটিংয়ের ঘটনা ঘটান বাংলাদেশি ফুটবল আলট্রাস নামের একটি সমর্থক গ্রুপ। এছাড়া লেবাননের বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধে একজন দর্শকও মাঠে ঢুকে পড়েন।

এতে মালদ্বীপের ম্যাচের জন্য ১৭ লাখ ৯৬ হাজার টাকার ওপরে (১৪ হাজার সুইস ফ্রাঁ) এবং লেবানন ম্যাচের জন্য ১৪ লাখ ৪৩ হাজার টাকার ওপরে (১১ হাজার ২৫০ সুইস ফ্রাঁ) জরিমানা করা হয়েছে। এদিকে গত বছরের ১২ অক্টোবর মালদ্বীপের বিপক্ষে দেশটির মাটিতে খেলতে গিয়ে ড্র করেছিল বাংলাদেশ। সেই ম্যাচেও ফিফার শৃঙ্খলা ভঙ্গের দায়ে বাফুফেকে ৬ লাখ ৪১ হাজার টাকার ওপরে (৫ হাজার সুইস ফ্রাঁ) জরিমানা করেছে।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
সাবিনা-সানজিদাদের বেতন সমস্যার সমাধান দিলো ফিফা
৩৩ বলে সেঞ্চুরির রেকর্ড
শর্তসাপেক্ষে জাতীয় ক্রিকেট দলের স্পন্সর রবি
১০০০তম ম্যাচে বছরের প্রথম গোলে রোনালদোর নতুন উদ্‌যাপন
ব্রাজিলকে বিদায় করে অলিম্পিকে আর্জেন্টিনা
টি-টোয়েন্টির সুপারস্টাররা বিপিএলে

খেলাধুলা এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫