Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

বাফুফেকে ৩৯ লাখ টাকা জরিমানা ফিফার

৩ ম্যাচে ফিফার শৃঙ্খলা ভঙ্গের কারণে শাস্তির আওতায় আনা হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে)। দেশীয় সংস্থাটিকে জরিমানা হিসেবে গুণতে হবে ৩৯ লাখ টাকা (৩০ হাজার ২৫০ সুইস ফ্রাঁ)।

গত বছরের ১৭ অক্টোবর বসুন্ধরা কিংস অ্যারেনায় মালদ্বীপের বিপক্ষে জয় ও ২১ নভেম্বর লেবাননের বিপক্ষে ড্র করে বাংলাদেশ। বিশ্বকাপ বাছাই এএফসি অঞ্চলের এই দুটি ম্যাচেই ফিফার নিয়ম ভঙ্গ করেন সমর্থকেরা। বোতল নিক্ষেপসহ স্টেডিয়ামে ধোঁয়া ওড়ানো, আগুন জ্বালানো এবং লাইটিংয়ের ঘটনা ঘটান বাংলাদেশি ফুটবল আলট্রাস নামের একটি সমর্থক গ্রুপ। এছাড়া লেবাননের বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধে একজন দর্শকও মাঠে ঢুকে পড়েন।

এতে মালদ্বীপের ম্যাচের জন্য ১৭ লাখ ৯৬ হাজার টাকার ওপরে (১৪ হাজার সুইস ফ্রাঁ) এবং লেবানন ম্যাচের জন্য ১৪ লাখ ৪৩ হাজার টাকার ওপরে (১১ হাজার ২৫০ সুইস ফ্রাঁ) জরিমানা করা হয়েছে। এদিকে গত বছরের ১২ অক্টোবর মালদ্বীপের বিপক্ষে দেশটির মাটিতে খেলতে গিয়ে ড্র করেছিল বাংলাদেশ। সেই ম্যাচেও ফিফার শৃঙ্খলা ভঙ্গের দায়ে বাফুফেকে ৬ লাখ ৪১ হাজার টাকার ওপরে (৫ হাজার সুইস ফ্রাঁ) জরিমানা করেছে।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
তানজিম সাকিবকে অধিনায়ক করে আইসিসির বিশেষ একাদশে ৩ বাংলাদেশী
বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ: হৃদয়ের ফিফটিতে টাইগারদের দেড়শ
টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের স্কোয়াড ঘোষণা
শাহরাস্তিতে ক্রিকেটারের খোঁজে ট্যালেন্ট হান্ট
সাবিনা-সানজিদাদের বেতন সমস্যার সমাধান দিলো ফিফা
৩৩ বলে সেঞ্চুরির রেকর্ড

খেলাধুলা এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫