Header Border

ঢাকা, সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

এশিয়া কাপের চূড়ান্ত সূচি প্রকাশ, বাংলাদেশের ম্যাচ কবে, কোথায়

স্পোর্টস ডেস্ক
অবশেষে চূড়ান্ত হলো এশিয়া কাপের সময়সূচি। এশিয়ান ক্রিকেট কাউন্ডিলের (এসিসি) প্রধান এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহ বুধবার এই সময়সূচি ঘোষণা করেন।

সূচি অনুযায়ী, সুপার ফোর পর্বের একটি এবং গ্রুপপর্বের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে পাকিস্তানে। টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে শ্রীলংকায়। সেপ্টেম্বরের ১৭ তারিখে অনুষ্ঠিত হবে ফাইনাল।

আগামী ৩০ আগস্ট মুলতানে পাকিস্তান ও নেপালের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট। এর পরদিনই ৩১ আগস্ট বাংলাদেশের প্রথম খেলা। শ্রীলংকার ক্যান্ডিতে স্বাগতিকদের বিপক্ষে খেলবেন সাকিব আল হাসান-মুশফিকুর রহিমরা। পাকিস্তানে বাংলাদেশের একটি খেলা অনুষ্ঠিত হবে। আগামী ৩ সেপ্টেম্বর লাহোরের সে ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে টাইগাররা।

টুইটারে সময়সূচি দিয়ে এসিসি প্রেসিডেন্ট জয় শাহ বলেন, ‘অনেক আকাঙ্খিত এশিয়া কাপ ২০২৩-এর সময়সূচি ঘোষণা করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। যা বিভিন্ন দেশকে একতা ও ঐক্যের প্রতীকে আবদ্ধ করে।’

এবারের এশিয়া কাপে ছয়টি দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। গ্রুপ ‘এ’-তে আছে পাকিস্তান, ভারত এবং নেপাল। আর গ্রুপ ‘বি’-তে বাংলাদেশ, আফগানিস্তান এবং শ্রীলংকা। গ্রপ পর্বে প্রত্যেক গ্রুপের দলগুলো একে অপরের বিপক্ষে খেলবে। প্রত্যেক গ্রুপের সেরা দুই দল খেলবে সুপার ফোরে। সেখানে প্রত্যেক দল সুপার ফোরের অন্য তিন দলের বিপক্ষে খেলবে। এরপর পয়েন্ট টেবিলের সেরা দুই দলকে নিয়ে অনুষ্ঠিত হবে ফাইনাল। সুপার ফোর ও ফাইনালের সবগুলো ম্যাচই হবে কলম্বোতে।

সম্ভাবনা আছে, এশিয়া কাপে তিনবার মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। একই গ্রুপের হওয়ার কারণে গ্রুপপর্বে তো মুখোমুখি হবেই। সুপার ফোরে উঠলে আরও একবার মুখোমুখি তারা। আর সুপার ফোরের শীর্ষ ২ দল হতে পারলে ফাইনালেও দেখা হবে চিরপ্রতিদ্বন্দ্বীদের।

 

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
তানজিম সাকিবকে অধিনায়ক করে আইসিসির বিশেষ একাদশে ৩ বাংলাদেশী
বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ: হৃদয়ের ফিফটিতে টাইগারদের দেড়শ
টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের স্কোয়াড ঘোষণা
শাহরাস্তিতে ক্রিকেটারের খোঁজে ট্যালেন্ট হান্ট
সাবিনা-সানজিদাদের বেতন সমস্যার সমাধান দিলো ফিফা
৩৩ বলে সেঞ্চুরির রেকর্ড

খেলাধুলা এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫