Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

রিয়াদে প্রয়াত তিন টেলিভিশন সাংবাদিকের স্মরণ সভা ও দোয়া মাহফিল

 

বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের উদ্যোগে ৫ ফেব্রুয়ারী রাতে বাথা সানসিটি পলিক্লিনিক অডিটোরিয়ামে রিয়াদের প্রয়াত প্রবাসী তিন টেলিভিশন সাংবাদিকের সন্মানে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

প্রয়াত প্রবাসী সাংবাদিকরা হলেন একুশে টেলিভিশন সৌদি আরব প্রতিনিধি অহিদুল ইসলাম, চ্যানেল আই এর ক্যামেরাম্যান মোহাম্মদ হানিফ, সদ্য প্রয়াত ৭১ টেলিভিশন রিয়াদ প্রতিনিধি মোহাম্মদ সালাউদ্দিন আহমেদ।

 

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের দপ্তর সম্পাদক ও বাংলা৫২ নিউজ টিভি রিয়াদ প্রতিনিধি আরিফুল ইসলাম।

বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের সৌদি আরব কমিটির প্রতিষ্ঠাতা ও সভাপতি, এনটিভির সৌদি আরব প্রতিনিধি প্রধান ফারুক আহমেদ চান এর সভাপতিত্বে  ফোরামের সাধারণ সম্পাদক ও বর্ণ টিভির পরিচালক ফকির আল আমিনের সঞ্চালনায়অ নুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের প্রধান উপদেষ্টা, ডিএমসি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও এশিয়ান টেলিভিশন রিয়াদ প্রতিনিধি আবদুল্লাহ আল মামুন।

বিশেষ বক্তা হিসাবে উপস্থিত ছিলেন দৈনিক খবর প্রতিনিধি এবং বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের উপদেষ্টা মো: জাহাঙ্গীর আলম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন – এখন টেলিভিশন, দৈনিক আমাদের সময়, দৈনিক চাঁদপুর কন্ঠ, প্রবাস মেলা সৌদি আরব প্রতিনিধি রোটা: জাহাঙ্গীর আলম হৃদয়, বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের সিনিয়র সহসভাপতি মাসুদ রানা, প্রচার ও প্রকাশনা সম্পাদক  এস এ টিভি রিয়াদ প্রতিনিধি ফকির হাকিম, দপ্তর সম্পাদক এবং মাই টিভি রিয়াদ প্রতিনিধি সাদেক আহমেদ, নবীনগর ভয়েস ও তিতাস টিভির প্রতিনিধি আল আমিন বিন নান্নু মিয়া, আই ওয়ান টিভির প্রতিনিধি তানিয়া আহমেদ, দৈনিক তৃতীয় মাত্রা প্রতিনিধি দেলোয়ার হোসেন, বাংলাদেশ থেকে আগত দৈনিক নয়া দেশ পত্রিকার সম্পাদক মো: হারুনুর রশিদ, টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন বাংলা ৫২ টিভির মধ্যপ্রাচ্যের ব্যুরো চীফ আজিজ তালুকদার, ইঞ্জিনিয়ার আসমাউল হোসেন।

অন্যান্যের মধ্যে অতিথি হিসেবে স্মরণ সভায় বক্তব্য রাখেন রিয়াদ কমিউনিটি ব্যক্তিত্ব হারুন তালুকদার, বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ হোসেন, ডিএমসি গ্রুপের ভাইস চেয়ারম্যান ফজলে রাব্বি, ডিপুটি ম্যানেজিং ডিরেক্টর শাখাওয়াত হোসেন আরমান, ডিরেক্টর জাকির হোসেন, আলতাফ হোসেন, কাজী আইয়ুব আলী, বখতিয়ার আহমেদ, মো: সোহেল আলম, মো: মতিউর রহমান সওদাগর সহ প্রয়াত সাংবাদিকদের স্মরণ সভা ও দোয়া মাহফিলে বিপুল সংখ্যক বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

সভায় বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের পক্ষ থেকে সদ্য প্রয়াত ৭১ টিভির প্রতিনিধি সালাউদ্দিন আহমেদ এর পরিবারকে এক লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হবে বলে ঘোষণা দেয়া হয়। একই ভাবে প্রয়াত একুশে টেলিভিশন প্রতিনিধি সিনিয়র সাংবাদিক অহিদুল ইসলাম এবং চ্যানেল আই টিভির ক্যামেরাম্যান প্রয়াত হানিফ এর পরিবারকেও আর্থিক সহায়তা প্রদান করা হবে বলেও ফোরামের সভাপতি ফারুক আহমেদ চান বলেন।

বক্তারা বলেন গণমাধ্যম কর্মী হিসাবে প্রত্যেক গণমাধ্যম ব্যক্তি একে অন্যের সুখে,দু:খে পাশে থাকা উচিৎ, দেশ ও প্রবাসে যারা সংবাদকর্মী হিসাবে দায়িত্বশীল তাদের সবার উচিৎ ঐক্য হয়ে কাজ করা। সত্য, বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করার মধ্য দিয়ে স্বাধীনতার চেতনাকে বুকে ধারণ করে, দেশের উন্নয়ন অগ্রগতিতে ভুমিকা রাখতে হবে। তাহলে দেশ এগিয়ে যাবে।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
আমেরিকায় শহিদ দিবস পালিত
সৌদি আরবের রিয়াদে ৯৭ বন্ধু ফোরামের যাত্রা শুরু
রিয়াদে বাংলাদেশী আল আমিন সুপার শপ এবং গোল্ডেন লন্ড্রির শুভ উদ্বোধন
রিয়াদে বাংলা ৫২ নিউজ ডটকম এর অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
সৌদি রিয়াদে কেক কেটে প্রবাস মেলার প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
রিয়াদে বাংলাদেশ যাকাত ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মতবিনিময়

প্রবাস এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ডঃ মোঃ মোয়াজ্জেম হোসেন, উপদেষ্টা সম্পাদক: অধ্যাপক মোঃ আবুল কালাম, প্রধান সম্পাদক: রোটাঃ মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিঃ মোঃ ইমতিয়াজ সিদ্দিকী তোহা।
কার্যালয়: গ্রীন রোড, কাঁঠাল বাগান, ঢাকা ।