Header Border

ঢাকা, শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হলো বিশ্ব ইজতেমা

আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হয়েছে গাজীপুরে টঙ্গীর তুরাগতীরে আয়োজিত এ বছরের বিশ্ব ইজতেমার (২য় পর্ব)। ইজতেমার ৫৭তম আসরের এ পর্বে অংশ নিয়েছিলেন মাওলানা সা’দ কান্দলভির অনুসারীরা।

রোববার (১১ ফেব্রুয়ারি) সকাল ১১টা ১৫মিনিটের দিকে শুরু হয় আখেরি মোনাজাত। যা শেষ হয় ১১টা ৪৩ মিনিটে। মোনাজাত পরিচালনা করেন মাওলানা সা’দ কান্ধলবীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সা’দ। এ সময় চোখের পানিতে বুক ভাসিয়ে আল্লাহর দরবারে ফরিয়াদ জানায় মুসল্লিরা। মোনাজাতে মুসলিম বিশ্বের সুখ শান্তিও কামনা করা হয়।

এদিন সকাল থেকেই আখেরি মোনাজাতে অংশ নিতে দেশের বিভিন্ন জায়গা থেকে আসতে থাকে মুসল্লিরা। মুসল্লিদের ভিড়ে মাঠে ঠাঁই না পেয়ে অনেকেই অবস্থান নেন আশপাশের সড়কে। ভিড়ের মাঝে সাথের মানুষকে খুঁজে পেতেও বেগ পেতে হয় অনেককে। তবে এত ভিড়েও কারও অভিযোগ নেই, বরং আছে অসামান্য ধৈর্য্য আর প্রাপ্তির আনন্দ।

প্রসঙ্গত, তাবলিগ জামাতের দুই পক্ষের মধ্যে বিরোধের কারণে এবারও বিশ্ব ইজতেমা পৃথকভাবে অনুষ্ঠিত হয়েছে। প্রথম পর্বের নেতৃত্ব দিয়েছেন বাংলাদেশের মাওলানা জুবায়েরের অনুসারীরা। ১ থেকে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলে ওই পর্ব।

দ্বিতীয় পর্বের ইজতেমা শুরু হয় ৯ ফেব্রুয়ারি। আখেরি মোনাজাতের মাধ্যমে যা শেষ হলো আজ। এই পর্বের নেতৃত্বে ছিলেন ভারতের মাওলানা সা’দ কান্ধলভীর অনুসারীরা।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
বান্দার যে কর্মের ফলে বৃষ্টি বন্ধ করে দেন আল্লাহ
জানা গেল ঈদুল আজহার সম্ভাব্য তারিখ
ঈদুল ফিতরে করণীয়
ফিতরা কী, কেন, কাকে দেবেন, কোন সময় এবং কীভাবে দেবেন?
বায়তুল মোকাররমে ঈদের ৫ জামাত
হাজীগঞ্জ বড় মসজিদে জুমাতুল বিদার নামাজে লাখো মুসল্লীর অংশগ্রহণ

ইসলাম এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫