Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

দিনে এক কেজি মরিচ খান নদীয়ার শেখর সিকদার

অনেক ঝাল খেতে পারে এমন মানুষের সংখ্যা আমাদের চারপাশেও দু-একজন হয়তো আছে। কিন্তু তাই বলে দিনে এক কেজি মরিচ খাওয়া এবং আধা কেজি মুখে মাখার মতো মানুষের সন্ধান পাওয়া কঠিন।

 

এ ব্যক্তির ধারণা, মরিচ খেলে কমবে না চোখের জ্যোতি। চেহারায় পড়বে না বার্ধক্যের ছাপ। বলা হচ্ছিল, ভারতের পশ্চিমবঙ্গে নদীয়ার বাসিন্দা শেখর সিকদারের কথা।

জানা গেছে, প্রতিদিন কেজি কেজি মরিচ কেনেন শেখর। প্রথমদিকে বিষয়টাকে কেউ বিশেষ গুরুত্ব দেয়নি। পরবর্তীতে নানান প্রশ্ন ওঠে বিক্রেতাদের মনে। তার পর জানা যায় ঘটনা।

শেখরের এ অভ্যাসের বিষয়ে তাঁর মা জানান, তারা ছিল বাংলাদেশের বাসিন্দা। সেখানে ছিল অনেক বড় সংসার। এক দিন ঢেঁকিতে শুকনো মরিচ গুঁড়ো করে ঘরে রেখে দিয়েছিলেন তিনি। ওই সময় শেখরের বয়স ছিল দুই বছর। তখন হামাগুড়ি দিয়ে সেই সব মরিচ বের করে গায়ে মেখে বসেছিল শেখর। পরে দুধ, দই, ঘোল, ঢেলে তাঁকে পরিষ্কার করা হয়। সবাই তখন কান্না শুরু করলেও হাসছিল শেখর। এরপর থেকে সে একটি দুটি করে মরিচ খাওয়া শুরু করে। পরে এটি তাঁর অভ্যাসে পরিণত হয়।

এই অদ্ভুত কর্মকাণ্ড নিয়ে শেখর বলেন, পৃথিবীর কারও ক্ষমতা নেই আমার মতো মরিচ খাওয়ার। যদি কেউ মরিচ খেয়ে আমাকে টেক্কা দিতে পারেন, তবে তাঁকে নগদ ৫০ হাজার রুপি পুরস্কার দেব।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
একটিও জাল ভোট পড়লে কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে: ইসি হাবিব
আধুনিকতার ছোঁয়ায় হারিয়ে যেতে বসেছে পিড়িঁতে বসে চুল কাঁটা
শাহরাস্তিতে পায়ুপথ থেকে বের করা হল ডাব!
অক্টোবরে চালু হচ্ছে শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল
জনগণের ওপর প্রতিশোধ নিতেই সরকার বিদ্যুৎ ও জ্বালানির মূল্য বৃদ্ধি করতে চাচ্ছে : রিজভী
নোয়াখালীতে খতনায় ভুল, চিকিৎসককে সেন্টমার্টিনে বদলি

অন্যান্য এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫