Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

চট্টগ্রামে উচ্ছেদ অভিযানে হকার-পুলিশের সংঘর্ষ

চট্টগ্রামের নিউ মার্কেট এলাকায় ফুটপাথে উচ্ছেদ অভিযানকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে হকারদের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে পুলিশসহ অন্তত দশজন আহত হয়েছে। তাদের কয়েকজনকে হাসপাতালে নেওয়া হয়েছে।

 

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নিউ মার্কেট এলাকায় অবৈধ হকার উচ্ছেদে অভিযান চালায়। এ অভিযানকে কেন্দ্র করে বিকাল সোয়া ৪টার দিকে সংঘর্ষের সূত্রপাত হয়।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) নোবেল চাকমা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

জানা গেছে, দুপুর ২টা থেকে নিউমার্কেট ফলমন্ডি এলাকা থেকে চসিক কর্তৃপক্ষ অবৈধ হকার উচ্ছেদ অভিযান শুরু করে। অভিযান নিউমার্কেট মোড়ের কাছাকাছি আসতেই হকারদের একটি দল মিছিল নিয়ে তাদের মুখোমুখি হয়। একপর্যায়ে তারা ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। পরে পুলিশও ফাঁকা গুলি ছুড়ে। এ সময় পুলিশ ও চসিকের দুটি গাড়ি ভাঙচুর করা হয়।

সংঘর্ষে পুলিশ, চসিক কর্মকর্তা ও হকারসহ দশজন আহত হয়েছে।

পরে হকাররা মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে সড়কে বসে পড়েন। এতে সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। বিকাল পৌনে ৫টার দিকে তারা সড়ক ছেড়ে দেন। এদিকে এ ঘটনার প্রতিবাদে আগামীকাল প্রতিবাদ সমাবেশ ডেকেছে চট্টগ্রাম ফুটপাথ হলার সমিতি। সমিতির সভাপতি নুরুল আলম লেদু বিষয়টি জানিয়েছেন।

চসিকের নির্বাহী কর্মকর্তা চৈতি সর্ব বিদ্যা বলেন, ফুটপাথে চসিকের উচ্ছেদ অভিযান ছিল। অভিযানের সময় অতর্কিত হামলায় পুলিশের ৩/৪ জন সদস্যসহ চসিকের কয়েকজন আহত হয়েছেন। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
চট্টগ্রামে ফার্নিচার কারখানায় মিলল ৬০০ বস্তা চিনি
চট্টগ্রামে অন্ধকার করে নামলো বৃষ্টি
ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে রণক্ষেত্র চবি
মিয়ানমারে উত্তেজনা: সরিয়ে নেওয়া হলো ঘুমধুমের এসএসসি পরীক্ষা কেন্দ্র
দুর্গম পাহাড়ে ৩০ কোটি টাকার গাঁজা ধ্বংস
মাদক মামলায় রোহিঙ্গা যুবকের ৫ বছরের জেল

চট্টগ্রাম লাইভ এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫