Header Border

ঢাকা, সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

যুক্তরাষ্ট্রে গোলাগুলিতে হতাহত ২২

যুক্তরাষ্ট্রের মিসৌরি রাজ্যে বন্দুকধারীর গুলিতে একজন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ২১ জন। আহততের মধ্যে আটজনের অবস্থা গুরুতর। আহতদের মধ্যে নয় শিশুও রয়েছে।

 

বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাজ্যের কানসাস সিটি চিফের সুপার বোল বিজয় প্যারেড শেষে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ। সন্দেহভাজন তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাৎক্ষণিকভাবে হামলার কারণ জানা যায়নি।

সুপার বোল যুক্তরাষ্ট্রের খেলাধুলা বা গানের প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব। কানসাস সিটি চিফ দেশটির একটি ফুটবল দল। তারা সম্প্রতি ফাইনালে চ্যাম্পিয়ন হয়। তাদের বিজয় উদযাপনের জন্য বুধবার ওই প্যারেড আয়োজন করা হয়েছিল।

রাজ্যের ইউনিয়ন স্টেশনের বাহিরে দুপুর ২টায় বিজয় প্যারেড শেষ হয়। প্যারেড শেষ হওয়ার পর কানসাস সিটির ইউনিয়ন স্টেশনে গোলাগুলি হয়। এ সময় প্যারেড উপলক্ষে ওই এলাকায় কানসাস সিটি চিফের হাজার হাজার ভক্ত জড়ো হয়েছিল।

কানসাস শহরের মেয়র কুইন্টন লুকাস হামলার সময় ঘটনাস্থলেই ছিলেন। তিনি বলেন, উদযাপন প্রাণঘাতী বন্দুক হামলার মাধ্যমে শেষ হওয়ায় তিনি ‘মর্মাহত’।

ঘটনাস্থলে মানুষদের নিরাপত্তা দেওয়ার জন্য ৮০০ জনের বেশি পুলিশ আগে থেকেই মোতায়েন করা ছিল। তাদের সঙ্গে দমকলবাহিনীও ছিল। তা সত্ত্বেও এমন একটি ঘটনা ঘটে গেল যুক্তরাষ্ট্রে।

গোলাগুলির ঘটনার পর অস্ত্র আইন কঠোর করার আহ্বান জানিয়ে একটি বিবৃতি দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

সূত্র : বিবিসি

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
সিকিমে প্রবল ধসে ৯ জনের মৃত্যু, আটক ২০০০ পর্যটক
জাতিসংঘ নিরাপত্তা পরিষদের অনুমোদিত যুদ্ধবিরতির প্রস্তাবে সম্মত হামাস
বাংলাদেশ জাতিসংঘের গুরুত্বপূর্ণ অংশীদার : আন্তোনিও গুতেরেস
ইরানের অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবার
হেলিকপ্টার বিধ্বস্ত: ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী মারা গেছেন
চীনে মহাসড়কে ধস, নিহত বেড়ে ৪৮

আন্তর্জাতিক এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫