Header Border

ঢাকা, রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম :
ভাঙলো ৭৬ বছরের তাপপ্রবাহের রেকর্ড হাজীগঞ্জে ফেসবুকে পোস্ট দিয়ে শিশুসন্তানকে নিয়ে ট্রেনে ঝাঁপ গৃহবধূর বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী হাতিয়ায় দেখা মিলল বিষধর ‘ইয়েলো-বেলিড সি স্নেক’ বান্দার যে কর্মের ফলে বৃষ্টি বন্ধ করে দেন আল্লাহ শাহরাস্তি প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে ইউএনওর মতবিনিময় সভা অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচন, ১ প্রার্থীর মনোনয়ন বাতিল সম্পত্তিগত বিরোধের জেরে আহত ১,থানায় অভিযোগ শাহরাস্তির ঠাকুর বাজারে আগুনে পুড়ল ১৪ ব্যবসাপ্রতিষ্ঠান, ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

যুক্তরাষ্ট্রে গোলাগুলিতে হতাহত ২২

যুক্তরাষ্ট্রের মিসৌরি রাজ্যে বন্দুকধারীর গুলিতে একজন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ২১ জন। আহততের মধ্যে আটজনের অবস্থা গুরুতর। আহতদের মধ্যে নয় শিশুও রয়েছে।

 

বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাজ্যের কানসাস সিটি চিফের সুপার বোল বিজয় প্যারেড শেষে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ। সন্দেহভাজন তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাৎক্ষণিকভাবে হামলার কারণ জানা যায়নি।

সুপার বোল যুক্তরাষ্ট্রের খেলাধুলা বা গানের প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব। কানসাস সিটি চিফ দেশটির একটি ফুটবল দল। তারা সম্প্রতি ফাইনালে চ্যাম্পিয়ন হয়। তাদের বিজয় উদযাপনের জন্য বুধবার ওই প্যারেড আয়োজন করা হয়েছিল।

রাজ্যের ইউনিয়ন স্টেশনের বাহিরে দুপুর ২টায় বিজয় প্যারেড শেষ হয়। প্যারেড শেষ হওয়ার পর কানসাস সিটির ইউনিয়ন স্টেশনে গোলাগুলি হয়। এ সময় প্যারেড উপলক্ষে ওই এলাকায় কানসাস সিটি চিফের হাজার হাজার ভক্ত জড়ো হয়েছিল।

কানসাস শহরের মেয়র কুইন্টন লুকাস হামলার সময় ঘটনাস্থলেই ছিলেন। তিনি বলেন, উদযাপন প্রাণঘাতী বন্দুক হামলার মাধ্যমে শেষ হওয়ায় তিনি ‘মর্মাহত’।

ঘটনাস্থলে মানুষদের নিরাপত্তা দেওয়ার জন্য ৮০০ জনের বেশি পুলিশ আগে থেকেই মোতায়েন করা ছিল। তাদের সঙ্গে দমকলবাহিনীও ছিল। তা সত্ত্বেও এমন একটি ঘটনা ঘটে গেল যুক্তরাষ্ট্রে।

গোলাগুলির ঘটনার পর অস্ত্র আইন কঠোর করার আহ্বান জানিয়ে একটি বিবৃতি দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

সূত্র : বিবিসি

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দিল বার্বাডোস
মোটা বেতনের টোপ দিয়ে নেয়া হয় কম্বোডিয়া, অতঃপর
পদত্যাগ করলেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী
ভেনেজুয়েলায় সোনার খনি ধসে নিহত ২৩
আফগানিস্তানে ভারি তুষারপাতে সৃষ্ট ভূমিধসে ২৫ জন নিহত

আন্তর্জাতিক এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫