Header Border

ঢাকা, মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচন: সম্ভাব্য প্রার্থী কে, আলোচনায় যারা

জাতীয় নির্বাচনের আমেজ না কাটতেই দরজায় কড়া নাড়ছে উপজেলা নির্বাচন। নির্বাচন কমিশনের ঘোষণা অনুসারে উপজেলা নির্বাচন হবে মে মাসের ২১ তারিখ। আওয়ামী লীগের নীতি নির্ধারক পর্যায় থেকে এবার ঘোষণা দেয়া হয়েছে এই নির্বাচন দলীয় প্রতীকে হবে না। এতে ভোটাররা ধারণা করছেন এবার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পদে রেকর্ড সংখ্যক প্রার্থী নির্বাচনে অংশ নেবেন। প্রার্থীরা নিজ নিজ কর্মী সমর্থকদের নিয়ে নির্বিঘ্নে প্রচার প্রচারণা চালাতে পারবেন।

দ্বিতীয় ধাপে চাঁদপুরের শাহরাস্তি উপজেলা পরিষদের নির্বাচনের তারিখ ঘোষণার পর থেকেই চেয়ারম্যান পদে একাধিক আগ্রহী প্রার্থীর নাম শোনা যাচ্ছে। ইতোমধ্যে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা ভোটার জনপ্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ শুরু করেছেন। আওয়ামী লীগের কেন্দ্রীয়, জেলা ও স্থানীয় নেতাদের সঙ্গেও যোগাযোগ রক্ষা করছেন। প্রার্থীদের কর্মী-সমর্থকরা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

আবার অনেক প্রার্থী বিভিন্ন হাট-বাজার,ধর্মীয় উপাসনালয়, ওয়াজ- মাহফিলেও দোয়া চেয়ে সাধারণ ভোটারদের সাথে কুশল বিনিময় অব্যাহত রেখেছেন। এছাড়া ও কিছু প্রার্থী তাদের প্রার্থীতা জানান দিতে ডিজিটাল ব্যানার,ফেস্টুন,পোস্টার ও লিফলেট বিতরণ করে চলছেন দেদারসে।

 

 

উপজেলার বিভিন্নস্থান ঘুরে দেখা যায়, হাট–বাজারের চা দোকান থেকে শুরু করে বাড়ির বৈঠকখানা পর্যন্ত চলছে উপজেলা নির্বাচন নিয়ে আলাপ আলোচনা। সাধারণ মানুষের কৌতুহল– কারা হচ্ছেন এবার চেয়ারম্যান–ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী। সচেতন মহলের আলোচনায় চুলছেঁড়া বিশ্লেষণ চলছে উপজেলা পরিষদের শুরু থেকে বর্তমান পর্যন্ত যারা দায়িত্ব পালন করেছেন অথবা চুলচেরা বিশ্লেষন করছেন সেসব সাবেক–বর্তমান চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের পারফরমেন্সের। আলোচনায় আসছে এসময়ে আলোচিত সম্ভাব্য প্রার্থীদের যোগ্যতা–অযোগ্যতার বিষয়ও।

 

এবার শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন-

শাহরাস্তি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামরুজ্জামান মিন্টু, টামটা উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ন আহবায়ক ওমর ফারুক দর্জি,ব্যবসায়ী ইঞ্জিঃ মোঃ মুকবুল হোসাইন,উপজেলা আওয়ামী লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক এ্যাড. ইলিয়াস মিন্টু এবং ওমর ফারুক রুমি।

সাধারণ ভোটারদের সাথে আলোচনা করে জানা যায়, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে যদি ওমর ফারুক দর্জি চেয়ারম্যান পদে অংশগ্রহণ করেন! তাহলে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কামরুজ্জামান মিন্টুর সাথে হাড্ডাহাড্ডি লড়াইয়ের প্রবল সম্ভাবনা রয়েছে।কারণ তাদের দুজনেরই রয়েছে আকাশচুম্বী জনপ্রিয়তা ও ব্যাপক কর্মী সমর্থক।ভোটের মাঠে এ দুজনেই বড় ফ্যাক্টর!

ভাইস চেয়ারম্যান পদে যাদের নাম শোনা যাচ্ছে তাদের মধ্যে আছেন, বর্তমান ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান,টামটা দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ওমর ফারুক পাটওয়ারী, উপজেলা কৃষকলীগের সভাপতি জসিম উদ্দিন পাটওয়ারী,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইমদাদুল হক,উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সহসভাপতি নুর আলম, সাবেক ছাত্রনেতা হোসাইন বাবু ও ইব্রাহিম খলিল পন্ডিত।

অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে যাদের নাম শোনা যাচ্ছে তাদের মধ্যে আছেন,উপজেলা মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাছিনা আক্তার, উপজেলা মহিলা যুবলীগের সাধারণ সম্পাদক নাজমুন নাহার স্বপ্না ও যুবনেত্রী নাজমুন নাহার মৌসুমি।

নির্বাচনে অংশ নেয়ার ব্যাপারে আলোচিত প্রার্থীদের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে প্রায় সকলেই বলেন, শাহরাস্তির মানুষ আমাদের চিনেন। সেই সূত্রে তারা আলোচনা করতে পারেন।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচন, ১ প্রার্থীর মনোনয়ন বাতিল
শাহরাস্তি মাজার জিয়ারতের মাধ্যমে কামরুজ্জামান মিন্টুর মনোনয়ন পত্র দাখিল
ঈদে যে বার্তা দিলেন মির্জা ফখরুল
উপজেলা ও পৌর বিএনপির আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
সূচীপাড়া উওর ইউপির ৬ নং ওয়ার্ড উপ-নির্বাচনে কামরুল হাসান বিজয়ী
জনগণের ওপর প্রতিশোধ নিতেই সরকার বিদ্যুৎ ও জ্বালানির মূল্য বৃদ্ধি করতে চাচ্ছে : রিজভী

রাজনীতি এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫