শিরোনাম
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন: চাঁদপুর-১ কচুয়ায় আওয়ামী লীগে ৩ ভাগ বিএনপিতে ২, গলার কাঁটা ‘মলম’ শাহরাস্তিতে বাসন্তী পূজা পরিদর্শনে উপজেলা আওয়ামী লীগ সভাপতি কামরুজ্জামান মিন্টু চাঁদপুরে বিদ্যুৎস্পৃষ্টে দুই শিক্ষার্থীর মৃত্যু, আহত ১ বৃষ্টি চলবে, হবে কালবৈশাখী উপজেলা পরিষদে ইউএনওদের ক্ষমতা কেড়ে নিলেন হাইকোর্ট কৃষকদের জন্য কুরকামতায় স্বঅর্থায়নে কাঠের সাঁকো নির্মাণ করলেন ইউপি মেম্বার ফারুক হোসেন শেখ হাসিনাকে বাইডেনের চিঠি: স্মরণ করিয়ে দিলেন অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের কথা চাঁদপুরে সাড়ে ৪ হাজার কেজি জাটকা জব্দ রমজানে দিনে ৫ বার জীবাণুমুক্ত করা হয় মসজিদে নববী খিলাবাজার স্কুল এন্ড কলেজে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
শনিবার, ০১ এপ্রিল ২০২৩, ০৯:৫৫ পূর্বাহ্ন

ই-কমার্সে ভুক্তভোগীদের টাকা ফেরত দিতে কাজ করছে সরকার

রিপোটারের নাম
প্রকাশের সময় : সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২

ই-কমার্সকে শৃঙ্খলায় আনতে বাণিজ্য মন্ত্রণালয় ইতোমধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে। ই-কমার্সের লেনদেন নিয়ন্ত্রণেও কাজ হচ্ছে। বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ এ কথা জানিয়েছেন।

২৪ জানুয়ারি সোমবার বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ফস্টার করেপোরেশন লিমিটেড-এ আটকে থাকা কিউকম ডট কমের গ্রহকদের অর্থ ফেরত প্রদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মহাপরিচালক, ডব্লিউটিও সেল) মো. হাফিজুর রহমান, অতিরিক্ত সচিব (আমদানি ও অভ্যন্তরীণ বাণিজ্য) এবং কেন্দ্রীয় ডিজিটাল কমার্স সেলের প্রধান এ এইচ এম সফিকুজ্জামান, ই-কমার্সের প্রেসিডেন্ট সমি কায়সারসহ বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র কর্মকর্তারা এবং কেন্দ্রীয় ডিজিটাল কমার্স সেলের সদস্যরা উপস্থিত ছিলেন।

সচিব বলেন, যেসকল ভোক্তা বিভিন্ন ডিজিটাল প্রতিষ্ঠানে অর্ডার করে এখনও পণ্য বা টাকা ফেরত পাননি, তাদের টাকা কীভাবে দ্রুত ফেরত দেওয়া যায়, তা নিয়ে সরকার কাজ করছে। ই-কমার্স পরিচালনার জন্য অল্প সময়ের মধ্যে ইউনিক বিজিনেস আইডি চালু করা হবে।

বাণিজ্য সচিব আরও বলেন, ডিজিটাল প্ল্যাটফর্মে পণ্য কিনে যারা পণ্য বুঝে পাননি তারা টাকা ফেরত পাবেন। যে টাকা পেমেন্ট গেওয়েতে রয়েছে সেটাও ফেরত দেওয়া হচ্ছে। যে সকল বিষয়ে আইনি প্রক্রিয়া চলছে, সেগুলোর ক্ষেত্রে আদালতের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। সরকার ইতোমধ্যে ই-কমার্সের বিভিন্ন প্রতিষ্ঠানের তথ্য সংগ্রহ শুরু করেছে। ই-কমার্সকে একটি আস্থার জায়গায় নিয়ে আসতে সরকার সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করছে।

উল্লেখ্য, ফস্টার করেপোরেশন লিমিটেড-এ আটকে থাকা কিউকম ডট কমের অর্ডার প্রদানকারী গ্রাহকদের মধ্য থেকে আজ ২০টি অর্ডারের মোট ৪০ লাখ দুই হাজার ৪১৩ টাকা ইসলামী ব্যাংকের মাধ্যমে ফেরত প্রদান দেওয়া হয়। পর্যায়ক্রমে এ প্রতিষ্ঠানের প্রাথমিকভাবে প্রাপ্ত ৬,৭২১টি অর্ডারের মোট ৫৯ কোটি ৫ লাখ ১০ হাজার ৩৪৭ টাকাও ফেরত দেওয়া হবে বলে জানানো হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ