Header Border

ঢাকা, মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

ফরিদপুরের সালথায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৩০, বাড়িঘর ভাঙচুর

ফরিদপুরের সালথায় প্রভাব বিস্তার নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে প্রায় ৩০ জন আহত হয়েছেন। এদের ২০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ সময় বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করা হয়। শনিবার বিকেলে উপজেলার মাঝারদিয়া গ্রামে এ ঘটনা ঘটে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, এলাকায় প্রভাব বিস্তার নিয়ে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হামিদের সঙ্গে উপজেলা আওয়ামী লীগের আরেক সহ-সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান সাহিদুজ্জামান সাহিদের বিরাধ চলছে। বর্তমানে স্থানীয়ভাবে সাহিদ গ্রুপের নেতৃত্ব দেন ইউপি মেম্বর কবির হোসেন ও হামিদ গ্রুপের নেতৃত্ব দেন তার ছেলে স্বেছাসবক লীগ নেতা ফারুক হোসেন।

শনিবার,১৪ এপ্রিল বিকেলে উভয় গ্রুপের কয়েকশ লোক দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। একপর্যায়ে পুরো এলাকায় সংঘর্ষ ছড়িয়ে কয়েকঘণ্টা চলতে থাকে। বীর মুক্তিযোদ্ধা রায়হান ব্যাপারী ও আজিজ মাল্যোর বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করা হয়। এতে অন্তত ৩০ জন আহত হন।

সংঘর্ষের ঘটনায় স্বেছাসেবক লীগ নেতা ফারুক হোসেন বলেন, সাহিদ চেয়ারম্যান উপজেলা বিএনপির সহ-সভাপতি ছিলেন। তিনি আওয়ামী লীগে যোগ দিয়ে এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি করছেন। শনিবার বিকেলে সাহিদের সমর্থক ইউপি সদস্য কবির হোসেনের নৃতৃত্বে রায়হান ব্যাপারীর ওপর হামলা চালায়। তার বাড়িত ভাঙচুর ও লুটপাট করে। এ সময় আমার দলের লোকেরা ঠেকাতে গেলে সংঘর্ষ বেধে যায়।

ইউপি সদস্য কবির হোসেন বলেন, শনিবার বিকেলে ফারুকের সমর্থক বক্কর মেম্বরের বাড়ির পাশ দিয়ে আমাদের সমর্থক মনির ও সুমন মাঝারদিয়া বাজারে যাচ্ছিলেন। এ সময় তাদেরকে ধাওয়া দেয় ফারুক ও বক্কর মেম্বরের লোকজন। এ নিয়ে পরে উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষের সময় আমাদের সমর্থক জালাল শিকদারের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়েছে।

সালথা থানার ওসি ফায়জুর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ১৭ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এখনো উভয়পক্ষ থেকে কোনো অভিযাগ দেয়নি কেউ। অভিযাগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
ভাঙলো ৭৬ বছরের তাপপ্রবাহের রেকর্ড
কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ওএসডি, নতুন চেয়ারম্যান নিয়োগ
তীব্র তাপমাত্রা, ট্রেন ধীরে চলাচলের নির্দেশ
দেশে তিনদিনের হিট অ্যালার্ট জারি
মৎস্য ও প্রাণিসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে হবে: প্রধানমন্ত্রী
তাপপ্রবাহ শেষে বৃষ্টির আভাস

জাতীয় এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫