Header Border

ঢাকা, সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

কচুয়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে আউশের বীজ ও সার বিতরণ

কচুয়া প্রতিনিধি
চাঁদপুরের কচুয়ায় কৃষি পুনর্বাসন ও কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্রও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে আউশের সার ও বীজ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিকালে উপজেলা কৃষিসম্প্রাসারণ অধিদপ্তরের আয়োজনে পরিষদ প্রাঙ্গনে ৭হাজার ৫শত জন কৃষকের মাঝে উন্নত জাতের আউশ ধান বীজ (ব্রি-ধান-৪৮) ও সার বিতরণ কার্যক্রম ভার্চুয়ালের মাধ্যমে উদ্বোধন করেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি।

আউশ ধান আবাদের লক্ষ্যে প্রত্যেক কৃষকদের মাঝে উচ্চ ফলনশীল আউশ ধান বীজ (ব্রি-ধান ৪৮), ১০ কেজি ডিএপি ও ১০ পটাশ সার এবং ২শত ৭০ জন পাট চাষীর মাঝে জনপ্রতি ১ কেজি করে পাট বীজ বিতরণ করেন অনুষ্ঠানে যোগদানকারী অতিথিবৃন্দ।

১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৭হাজার ৫শত কৃষকদের মাঝে আউশ প্রণোদনা বন্টন করা হয়। তন্মেধ্যে, সাচার ইউনিয়নে ২০জন কৃষক,পাথৈর ১০জন, বিতারা ৪শত ৫০জন, পালাখাল মডেল ১শ ২০জন, সহদেবপুর পশ্চিম ৩০জন,কচুয়া উত্তর ৬শত ৫০ জন, কচুয়া দক্ষিণ ৪শত, কাদলা ২০জন, কড়ইয়া ৫শত, গোহট উত্তর ১হাজার ৭শত ৫০জন, গোহট দক্ষিণ ১হাজার ৩শত ৫০জন, আশ্রাফপুর ২হাজার, কচুয়া পৌরসভার ২শত জন কৃষকদের মাঝে পর্যায়ক্রমে এ আউশ প্রণোদনা দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান শিশির, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হাসান, কৃষি কর্মকর্তা কৃষিবিদ সোফায়েল হোসেন, কৃষি সম্প্রসারন কর্মকর্তা নাজিম উদ্দীন ও উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মানিক মিয়া, উপ-সহকারি কর্মকর্তা টিটু মোহন, মোঃ ফারুক সহ উপজেলা বিভিন্ন ব্লকের উপ-সহকারিবৃন্দ।

 

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
১৩ বছর পর লক্ষ্মীপুরের ৫ ইউপিতে ভোটগ্রহণ শুরু
শাহরাস্তি উপজেলা মুক্তিযোদ্ধা পরিবার কল্যাণ ফাউন্ডেশনের কমিটি গঠন
হাজীগঞ্জে ফেসবুকে পোস্ট দিয়ে শিশুসন্তানকে নিয়ে ট্রেনে ঝাঁপ গৃহবধূর
হাতিয়ায় দেখা মিলল বিষধর ‘ইয়েলো-বেলিড সি স্নেক’
শাহরাস্তি প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে ইউএনওর মতবিনিময় সভা
শাহরাস্তির ঠাকুর বাজারে আগুনে পুড়ল ১৪ ব্যবসাপ্রতিষ্ঠান, ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

সারাদেশ এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫