Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

চাঁদপুরের ৫ আসনে মনোনয়ন বৈধ ৩২ প্রার্থীর,বাতিল ১১ প্রার্থীর

ইমতিয়াজ সিদ্দিকী তোহা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সর্বশেষ দিনে চাঁদপুরের ৫টি আসনে ৪৩ জন  মনোনয়নপত্র জমা দেয়া প্রার্থীর মধ্যে ৩২ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ এবং বাকি ১১ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

৪ ডিসেম্বর, সোমবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা কামরুল হাসান প্রার্থীদের কাগজপত্র যাচাই-বাছাই শেষে বৈধ ও বাতিল প্রার্থীদের নাম ঘোষণা করেন।

চাঁদপুর-১ (কচুয়া): বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের সেলিম মাহমুদ, জাতীয় পার্টির এ কে এম শহিদ উল্লাহ, জাসদের সাইফুল ইসলাম, জাকের পার্টির মাসউদুল হাসান।

এই আসনে বাতিল প্রার্থীরা হলেন- ১% ভোটার তালিকায় গড়মিল থাকায় স্বতন্ত্র প্রার্থী গোলাম হোসেন, মোঃ মোহাম্মদ রাহাদ চৌধুরী, মোহাম্মদ শওকত হোসেন মিয়া, প্রস্তাব কারী ও সমর্থনকারী অন্য জেলার ভোটার হওয়ায় বাংলাদেশ কংগ্রেসের মোঃ জামাল হোসেন, হলফনামায় স্বাক্ষর না থাকায় বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের মো. সেলিম প্রধান এর মনোনয়ন পত্র বাতিল করা হয়।

চাঁদপুর-২ (মতলব উত্তর ও মতলব দক্ষিণ): এই আসনে বৈধ প্রার্থীরা হলেন-আওয়ামী লীগের মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, জাতীয় পার্টির এমরান হোসেন মিয়া, জাকের পার্টির ওবায়েদ মোল্লা, সুপ্রিম পার্টির মোহাম্মদ মনির হোসেন, স্বতন্ত্র এম. ইসফাক আহসান, জাসদের মোহাম্মদ হাছান আলী শিকদার।

যাচাই-বাছাই এর সময় উপস্থিত না থাকায় বাংলাদেশ মুসলিম লীগের মোঃ শাহ আলম সরকারের মনোনয়ন বাতিল করা হয়।

 

চাঁদপুর-৩ (সদর ও হাইমচর): এই আসনের বৈধ প্রার্থীরা হলেন আওয়ামী লীগের ডাঃ দীপু মনি, স্বতন্ত্র-ড. মোহাম্মদ সামসুল হক ভূঁইয়া ও মো. রেদওয়ান খান, জাতীয় পার্টির মোঃ মহসীন খান, জাকের পার্টির মোঃ. কাওছার মোল্লা, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট এর আবু জাফর মো. মাঈন উদ্দিন, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মো: মিজানুর রহমান।

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ): আওয়ামী লীগের মুহম্মদ শফিকুর রহমান, জাকের পার্টির মো. নুরুল ইসলাম, স্বতন্ত্র জালাল আহমেদ, এড. জাহিদুল ইসলাম রোমান, ডঃ মোহাম্মদ শামসুল হক ভূঁইয়া, ন্যাশনাল পিপলস পার্টির আব্দুল গনি, বাংলাদেশ তরিকত ফেডারেশনের বাকী বিল্লাহ মিশকাত চৌধুরী, তৃণমূল বিএনপি’র মোঃ আব্দুল কাদের, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) এর ডঃ মুহাম্মদ শাহজাহান।

ঋণ খেলাপির কারণে বাতিল প্রার্থীরা হলেন- জাতীয় পার্টির সাজ্জাদ রশিদ, তৃণমূল বিএনপির মোহাম্মদ সেলিম।

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহারাস্তি): এই আসনে বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তম, স্বতন্ত্র মোঃ শফিকুল আলম ফিরোজ,গাজী মোঃ মাঈনুদ্দীন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের বাহাদুর শাহ, বাংলাদেশ তরিকত ফেডারেশনের (বিএনএফ) এর বাকী বিল্লাহ মিশকাত চৌধুরী, জাকের পার্টির মোহাম্মদ মকবুল আহমেদ।

বাতিল প্রার্থীরা হলেন- তথ্য গড়মিল থাকায় স্বতন্ত্র মোঃ জাকির হোসেন প্রধানিয়া, উপস্থিত না থাকায় জাসদের মো. মনির হোসেন মজুমদার ও মামলা তথ্য গোপন রাখায় বাংলাদেশ সংস্কৃতিক মুক্তিজোটের আখতার হোসেন এর মনোনয়নপত্র বাতিল করা হয়।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
জনগণের ওপর প্রতিশোধ নিতেই সরকার বিদ্যুৎ ও জ্বালানির মূল্য বৃদ্ধি করতে চাচ্ছে : রিজভী
যুবলীগ নেতার মামলায় যুব মহিলা লীগ নেত্রী গ্রেফতার
রাজা খাঁর মাজার জিয়ারত করলেন চেয়ারম্যান প্রার্থী রুমি
সমঝোতার কথা ঘৃণাভরে প্রত্যাখান করেছি: এ্যানি
রাজা খাঁ মাজার জিয়ারত করলেন চেয়ারম্যান প্রার্থী ইলিয়াস মিন্টু
এই সংসদ তেলেসমাতির সংসদ : জয়নুল আবদিন

রাজনীতি এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ডঃ মোঃ মোয়াজ্জেম হোসেন, উপদেষ্টা সম্পাদক: অধ্যাপক মোঃ আবুল কালাম, প্রধান সম্পাদক: রোটাঃ মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিঃ মোঃ ইমতিয়াজ সিদ্দিকী তোহা।
কার্যালয়: গ্রীন রোড, কাঁঠাল বাগান, ঢাকা ।