Header Border

ঢাকা, শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

তীব্র শীত, খড়কুটা জ্বালিয়ে নিবারণ

লক্ষ্মীপুরে শীতের তীব্রতা বাড়তে শুরু করেছে। কনকনে শীতে জবুথবু সাধারণ মানুষ। এরইমধ্যে তাপমাত্রা নেমে গেছে ১২ ডিগ্রির নিচে। সারাদিন আকাশ মেঘাচ্ছন্ন ছিল।

শনিবার বিকেল সাড়ে তিনটার দিকে আগুন জ্বালিয়ে শীত নিবারণ করছেন খেটে খাওয়া সাধারণ মানুষ। খড়কুটা দিয়ে আগুন জ্বালিয়ে শরীর গরম করছেন তারা। দুপুর ১২টা পর্যন্ত রাস্তায় হেডলাইট চালিয়ে চলাচল করেছে যানবাহন। চলছে শৈত্যপ্রবাহ হিমেল বাতাস বইছে পুরো জেলায়। এতে করে কনকনে ঠান্ডা অনুভূতি বাড়িয়েছে।

কুয়াশার কারণেও শীতের তীব্রতা বেশি অনুভূত হচ্ছে। লক্ষ্মীপুরের বিভিন্ন স্থানে খড়কুটা জ্বালিয়ে আগুন পোহানোর ধুম পড়েছে। শ্রমজীবী থেকে শুরু করে অফিস কর্মকর্তা কর্মচারীরাও অফিস শেষে কিংবা অফিস কাজ শেষে বাইরে গিয়ে আগুন পোহাচ্ছে।

লক্ষ্মীপুরে আজ (শনিবার) ১২ ডিগ্রি তাপমাত্রা নেমেছে। সারাদিন কুয়াশাচ্ছন্ন ছিল, সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে শীতের তীব্রতাও বেড়েছে। তীব্র ঠান্ডার কারণে বেশির ভাগ মানুষ বাসা বাড়িতে ঢুকে পড়েছে। তবে কাজের প্রয়োজনে কিংবা পেটের দায়ে খেটে খাওয়া মানুষ এখনো বাইরে ঘুরে বেড়াচ্ছে।

শীতে ঠান্ডা জবুথবু হয়ে পড়ছে রিকশাচালক আব্দুল্যাহসহ তার সহকর্মীরা। তিনি বলেন, সারাদিন কুয়াশা ছিল, সূর্য্যের দেখা মেলিনি, সকাল থেকে শুরু করে পুরোদিন ঠান্ডা ছিল, গরম জামাও নেই, তাই রিকশা দাঁড়িয়ে খুড়কুটা দিয়ে আগুন জ্বালিয়ে শীত নিবারণ করেছি।

স্থানীয় এনজিও এককর্মী বলেন, সারাদিন অফিসে কাজ করেছি ঠান্ডার ভেতরে। খুব কষ্ট হয়েছে। তাই একটু শীত নিবারণের জন্য আগুন জ্বালিয়ে নিজেকে ঠিক রাখার চেষ্টা করছি।

এদিকে জেলার বিভিন্ন স্থানে জেলা প্রশাসক, বিভিন্ন এনজিও, সরকারি বেসরকারি সংগঠন শীতার্থদের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করে যাচ্ছে। শীতের তীব্রতা বাড়ায় গ্রামে মহল্লায় চলছে শীত বস্ত্র বিতরণ।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
বজ্রপাতে একদিনে প্রাণ গেল ১১ জনের
শাহরাস্তিতে ২ চেয়ারম্যান, ৫ ভাইস চেয়ারম্যান ও ৪ মহিলা ভাইস চেয়ারম্যানের মাঝে প্রতীক বরাদ্দ
তীব্র গরমে বিশুদ্ধ পানি ও ওরস্যালাইন বিতরণ করলেন ছাত্রলীগ নেতা ইঞ্জিঃ ইমতিয়াজ তোহা
শাহরাস্তিতে জমি নিয়ে সংঘর্ষে চারজন আহত, থানায় অভিযোগ
চাঁদপুরে তিন প্রার্থীর প্রার্থিতা প্রত্যাহার
১৩ বছর পর লক্ষ্মীপুরের ৫ ইউপিতে ভোটগ্রহণ শুরু

অন্যান্য এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫