Header Border

ঢাকা, বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

রিয়াদে বাংলাদেশ যাকাত ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মতবিনিময়

সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ যাকাত ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে প্রবাসীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার বাথা সানসিটি পলিক্লিনিক অডিটোরিয়ামে এই সভা অনুষ্ঠিত হয়।

সাংবাদিক ও নাট্যকার রোটারিয়ান মো. জাহাঙ্গীর আলম হৃদয় ও সালাউদ্দিন আহমেদের যৌথসঞ্চালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ঢাকা থেকে আসা যাকাত ওয়েলফেয়ার ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক এস এম আল আমীন ফয়েজী, পরিচালক মুহাম্মদ শহিদুল ইসলাম ও পরিচালক মুহাম্মদ তোফাজ্জল হোসেন।

 

সভায় বিশেষ অতিথি মেহমান হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি এবং এনটিভি সৌদি আরব প্রতিনিধি প্রধান ফারুক আহমেদ চান।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মদিনার বিশিষ্ট ব্যবসায়ী মুহাম্মদ হারুন উর রশিদ, মো. জাকির হোসেন, সানসিটি পলিক্লিনিকের মার্কেটিং অফিসার মাওলানা এটি এম রেজাউল করিমসহ স্থানীয় সাংবাদিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতারা।

সভায় বক্তারা বলেন আল্লাহর বিধান অনুযায়ী ইসলামের স্তম্ভ ৫ টি কালেমা,নামাজ, যাকাত, রোজা, হজ। এগুলো মেনে চলা সকল মুসলমানদের জন্য ফরজ। নামাজ আদায় করা আর যাকাত প্রতিষ্ঠা করার কথা বলা হয়েছে গুরুত্ব সহকারে। নিজেদের পরিবারের পাশাপাশি আমরা চাইলে একটি দেশ, জাতি, সমাজ বদলাতে অভাব দূর করতে যাকাত আদায় করার বিকল্প নেই। আল্লাহর দেওয়া সম্পদশালীরা যদি সঠিকভাবে হিসাব করে যাকাত প্রদান করেন তাহলে দেশের কোনো মানুষ গরীব থাকবে না। রাষ্ট্রের প্রতিটি নাগরিকদের উচিত যাকাত আদায় করা, এলোমেলো যাকাত না দিয়ে সঠিক হিসাব করে ইসলামের নিয়ম মেনে যাকাত ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মাধ্যমেও আপনারা যার যার এলাকায় যাকাত দিতে পারেন।

উপস্থিত প্রবাসীরা যাকাত ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মডেল অনুযায়ী সারাদেশে যাকাত ম্যানেজমেন্ট বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
সৌদি আরবের রিয়াদে সড়ক দুর্ঘটনায় ১ বাংলাদেশী নিহত
আমেরিকায় শহিদ দিবস পালিত
সৌদি আরবের রিয়াদে ৯৭ বন্ধু ফোরামের যাত্রা শুরু
রিয়াদে বাংলাদেশী আল আমিন সুপার শপ এবং গোল্ডেন লন্ড্রির শুভ উদ্বোধন
রিয়াদে প্রয়াত তিন টেলিভিশন সাংবাদিকের স্মরণ সভা ও দোয়া মাহফিল
রিয়াদে বাংলা ৫২ নিউজ ডটকম এর অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রবাস এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫