Header Border

ঢাকা, সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

মিয়ানমারে সংঘাত: হেলিকপ্টার থেকে গুলি, আরেক বাংলাদেশি আহত

মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের মধ্যে হেলিকপ্টার থেকে ছোড়া গুলিতে নজরুল ইসলাম টিটু নামের এক যুবকের আহত হওয়ার খবর পাওয়া গেছে।

 

সীমান্তের সূত্রগুলো জানায়, রবিবার (৪ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৪টার পর বাংলাদেশের বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্ত এলাকায় একাধিকবার হেলিকপ্টার চক্কর দিতে দেখা গেছে। হেলিকপ্টার থেকে দেশটির ভেতরে সীমান্তবর্তী এলাকায় হামলা চালাচ্ছে সামরিক বাহিনী। এ সময় হেলিকপ্টার থেকে ছোড়া গুলিতে নজরুল ইসলাম টিটু আহত হয়েছেন।

 

ঘুমধুম ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য আনোয়ার হোসেন জানান, ঘুমধুম ইউনিয়নের তুমব্রু পশ্চিমকুল এলাকার যুবক টিটু নিজের ঘরের সামনে অবস্থান করছিলেন। এ সময় হেলিকপ্টার থেকে ছোড়া গুলি এসে তার পায়ে বিদ্ধ হয়। তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগে সকাল ১০টার দিকে ঘুমধুমের তুমব্রু সীমান্তে গুলিবিদ্ধ হন প্রবীর চন্দ্র ধর। তিনি ঘুমধুম ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের তুমব্রু হিন্দুপাড়ার বাসিন্দা। তাকে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সীমান্তের সূত্রগুলো জানায়, বৃহস্পতিবার ও শুক্রবার শান্ত থাকার পর শনিবার রাত থেকে ঘুমধুম সীমান্তে গোলাগুলির শব্দ পাওয়া যায়। তুমুল সংঘর্ষের মধ্যে ঘুমধুম সীমান্তের এপারে একাধিক গুলি, মর্টার শেল এসে পড়েছে। এতে অন্তত তিনটি বসতঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। রাতে এই তুমুল সংঘর্ষের মধ্যে বাংলাদেশের অভ্যন্তরে বাইশফাঁড়ি এলাকার প্রবাসী নুরুল কবীরের বাড়িতে বারুদ এসে পড়ে। এর আগে বিকালে বাংলাদেশের অভ্যন্তরে একটি গুলি অটোরিকশায় এসে লাগে। এতে অটোরিকশার সামনের গ্লাস ভেঙে গেছে।

সার্বিক বিষয়ে ঘুমধুম সীমান্তে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবির সংবাদ সম্মেলন করার কথা রয়েছে। বিজিবি সূত্র জানিয়েছে, সীমান্তের কাছাকাছি তুমুল লড়াই চলছে। এ কারণে দেরিতে করা হবে সংবাদ সম্মেলন।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
যশোরের নতুন এসপি মাসুদ আলম
যমুনা নদীর ভাঙ্গন: নিলামে বিক্রি হলো প্রাথমিক বিদ্যালয়, হুমকিতে শতাধিক পরিবার
শাহরাস্তিতে ভূমি সেবা সপ্তাহ ২০২৪ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা
কোটি টাকা আত্নসাৎ ও নিজের অপকর্ম ঢাকতে খোরশেদ দ্বিতীয় বিয়ে সহ মিথ্যাচার করছে
শাহরাস্তিতে অনুদানের চেক বিতরণ, চুরি ও বিভিন্ন অনিয়ম রোধে আলোচনা সভা সম্পন্ন
শাহরাস্তিবাসীকে কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানালেন নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিঃ মকবুল হোসেন

সারাদেশ এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫