Header Border

ঢাকা, মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

নাটোরে হেরোইন বহনের দায়ে যুবকের যাবজ্জীবন

নাটোরে হেরোইন বহনের দায়ে মাহফুজ নিশান নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার (০৫ ফেব্রুয়ারি) বিকেলে নাটোরের সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক অম্লান কুসুম জিষ্ণু এ আদেশ দেন। এসময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত নিশান চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানার রহনপুর গ্রামের মোহাম্মদ আলী পান্নার ছেলে। এছাড়া, অপরাধ প্রমাণিত না হওয়ায় ইবনে সিনা সৃজন নামে একজনকে খালাস দিয়েছেন আদালত।

মামলা সূত্রে জানা যায়, ২০২২ সালের ১৩ জানুয়ারি সকালে নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া এলাকায় মাদকদ্রব্য উদ্ধারের বিশেষ অভিযান পরিচালনা করে র‍্যাব। এসময় একটি মোটরসাইকেলে তিন ব্যক্তিকে দ্রুতগতিতে আসতে দেখে মোটরসাইকেল থামানোর সংকেত দেয়। বিষয়টি বুঝতে পেরে মোটরসাইকেল ফেলে পালানোর চেষ্টা করেন নিশান ও সৃজন। পরে তাদের আটক করা হয়। এসময় মাহফুজ নিশানের দেহ তল্লাশি করে ৩১০ গ্রাম হেরোইন পাওয়া যায়।

পরে বড়াইগ্রাম থানায় তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়। দীর্ঘ ২ বছর মামলার সাক্ষ্যপ্রমাণ শেষে আজ মাহফুজ নিশানকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেয়া হয়। অপরাধ প্রমাণিত না হওয়ায় ইবনে সিনা নামে অপর একজনকে খালাস দেন আদালত।

নাটোর জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) সিরাজুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
সম্পত্তিগত বিরোধের জেরে আহত ১,থানায় অভিযোগ
থানচিতে পুলিশ-বিজিবির সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলি
ভ্রাম্যমান আদালতে ৩ দোকানদারকে ৬০ হাজার টাকা জরিমানা
শিক্ষার্থীকে গুলি : সাময়িক বরখাস্ত শিক্ষক রায়হান
হাতি পালনে স্থগিতাদেশ দিলেন হাইকোর্ট
মিঠাপুকুরে আফিম চাষ, দেড় হাজার গাছসহ গ্রেপ্তার ২

আইন আদালত এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫