Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

নাটোরে হেরোইন বহনের দায়ে যুবকের যাবজ্জীবন

নাটোরে হেরোইন বহনের দায়ে মাহফুজ নিশান নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার (০৫ ফেব্রুয়ারি) বিকেলে নাটোরের সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক অম্লান কুসুম জিষ্ণু এ আদেশ দেন। এসময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত নিশান চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানার রহনপুর গ্রামের মোহাম্মদ আলী পান্নার ছেলে। এছাড়া, অপরাধ প্রমাণিত না হওয়ায় ইবনে সিনা সৃজন নামে একজনকে খালাস দিয়েছেন আদালত।

মামলা সূত্রে জানা যায়, ২০২২ সালের ১৩ জানুয়ারি সকালে নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া এলাকায় মাদকদ্রব্য উদ্ধারের বিশেষ অভিযান পরিচালনা করে র‍্যাব। এসময় একটি মোটরসাইকেলে তিন ব্যক্তিকে দ্রুতগতিতে আসতে দেখে মোটরসাইকেল থামানোর সংকেত দেয়। বিষয়টি বুঝতে পেরে মোটরসাইকেল ফেলে পালানোর চেষ্টা করেন নিশান ও সৃজন। পরে তাদের আটক করা হয়। এসময় মাহফুজ নিশানের দেহ তল্লাশি করে ৩১০ গ্রাম হেরোইন পাওয়া যায়।

পরে বড়াইগ্রাম থানায় তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়। দীর্ঘ ২ বছর মামলার সাক্ষ্যপ্রমাণ শেষে আজ মাহফুজ নিশানকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেয়া হয়। অপরাধ প্রমাণিত না হওয়ায় ইবনে সিনা নামে অপর একজনকে খালাস দেন আদালত।

নাটোর জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) সিরাজুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
আইন পেশা একটি মহৎ পেশা, দেশের কল্যাণে এ পেশাকে কাজে লাগাতে হবে: প্রধান বিচারপতি
শাহরাস্তিতে বার পিস ইয়াবা সহ ব্যবসায়ী গ্রেফতার
কুমিল্লায় যুদ্ধাপরাধে অভিযুক্ত আসামি গ্রেপ্তার
সিলেটে ন্যায়কুঞ্জ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি
হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড, ১০ জনের যাবজ্জীবন
সম্পত্তিগত বিরোধের জেরে আহত ১,থানায় অভিযোগ

আইন আদালত এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫