Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

শাহরাস্তির ঠাকুর বাজারে আগুনে পুড়ল ১৪ ব্যবসাপ্রতিষ্ঠান, ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

চাঁদপুরের শাহরাস্তি উপজেলার ঠাকুরবাজারে আগুনে পুড়ে গেছে ১৪ ব্যবসা প্রতিষ্ঠান। মঙ্গলবার, ২৩ এপ্রিল ভোরের দিকে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। এতে কেউ হতাহত না হলেও ব্যবসায়ীদের বিপুল পরিমাণ ক্ষতি হয়।অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেন শাহরাস্তি ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার আবু হাসান। তিনি বলেন, ‘একটি চা দোকানের লাকড়ির চুলা থেকে আগুনের সূত্রপাত। একটি ইউনিট দিয়েই আগুন নিয়ন্ত্রণ করা হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ২৫ লক্ষ টাকা, যদিও পূর্ণতালিকা তখনো তার কাছে পৌঁছেনি।

ব্যবসায়ীদের দাবি, শাহরাস্তি ফায়ার সার্ভিসের দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে আনার আগেই ১৪টি ব্যবসাপ্রতিষ্ঠানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।স্থানীয় লোকজন জানান, ঠাকুর বাজারের বিসমিল্লাহ সুতাঘর, অনিল হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, অনিল টি স্টল, টিপটপ লন্ড্রি, বিসমিল্লাহ আলু আড়ত, পরেশ স্টোর, আক্তার স্টোরসহ ১৪ ব্যবসাপ্রতিষ্ঠান আগুন লেগে পুড়ে গেছে। ক্ষতিগ্রস্ত দোকানগুলোর বেশির ভাগ হচ্ছে ব্যবসায়ীদের গুদাম।
অনেকে বলছেন রাস্তা সরু থাকায় ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে আসা সম্ভব হয়নি। তার পরও ফায়ার সার্ভিসের প্রচেষ্টায় পুরো বাজার রক্ষা করা সম্ভব হয়েছে।’এ এস পি (কচুয়া সার্কেল) রেজওয়ান সাঈদ জিকু শাহরাস্তি পৌরসভার মেয়র আবদুল লতিফ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরিদর্শন কালে মেয়র আব্দুল লতিফ বলেন, আগুনে অনেক ক্ষতি হয়েছে। আমরা পৌরসভার পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদেরকে সহযোগিতার আশ্বাস দিয়েছি।

শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়াসির আরাফাত মুঠোফোনে বলেন, আমি অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেছি। আগুনে ব্যবসায়ীদের প্রায় ২৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে তালিকা দিয়েছে ফায়ার সার্ভিস। ব্যবসায়ীদের সাথে কথা বলে তাদেরকে সান্ত্বনা প্রদান করেছি। স্থানীয় সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এর নির্দেশক্রমে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে, প্রাথমিকভাবে তাদেরকে কিছু অনুদান প্রদান করা হবে।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
যশোরের নতুন এসপি মাসুদ আলম
যমুনা নদীর ভাঙ্গন: নিলামে বিক্রি হলো প্রাথমিক বিদ্যালয়, হুমকিতে শতাধিক পরিবার
শাহরাস্তিতে ভূমি সেবা সপ্তাহ ২০২৪ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা
কোটি টাকা আত্নসাৎ ও নিজের অপকর্ম ঢাকতে খোরশেদ দ্বিতীয় বিয়ে সহ মিথ্যাচার করছে
শাহরাস্তিতে অনুদানের চেক বিতরণ, চুরি ও বিভিন্ন অনিয়ম রোধে আলোচনা সভা সম্পন্ন
শাহরাস্তিবাসীকে কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানালেন নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিঃ মকবুল হোসেন

সারাদেশ এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫