Header Border

ঢাকা, মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম :
উপজেলা নির্বাচন: দ্বিতীয় ধাপের প্রচার শেষ, কাল ভোট ইরানের অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবার উপজেলা পরিষদ নির্বাচন: শাহরাস্তিতে আইনশৃঙ্খলা সংক্রান্ত ব্রিফিং প্যারেড ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক হেলিকপ্টার বিধ্বস্ত: ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী মারা গেছেন কালশী পুলিশ বক্সে আগুন দিয়েছে অটোরিকশা চালকরা একটিও জাল ভোট পড়লে কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে: ইসি হাবিব হাজীগঞ্জে ভোটারদের টাকা বিতরণকালে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সহ গ্রেফতার ২ নির্বাচনের আগে ও পরে একই কথা বলেছে যুক্তরাষ্ট্র: ডঃ মঈন খান কানের লাল গালিচায় ঐশ্বরিয়ার রূপের ঝলক

হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড, ১০ জনের যাবজ্জীবন

হবিগঞ্জ সদর উপজেলার রাজিউড়া ইউনিয়নের হুরগাঁও গ্রামে ব্যবসায়ী হারুন আহমেদ হত্যাকাণ্ডের ঘটনায় ৭ জনের মৃত্যুদণ্ড ও ১০ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়াও প্রত্যেক আসামিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

গেল মঙ্গলবার বিকেল ৫টার দিকে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক আজিজুল হক এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন জালাল আহমেদ, মিলন মিয়া, ফজল মিয়া, কুতুব আলী, রফিক মিয়া, জাকির হোসেন ও আব্বাস মিয়া।

যাবজ্জীবনপ্রাপ্ত আসামিরা হলেন ছায়েদ আলী, নিমতাজ আলী, মতলিব মিয়া, কুতুব উদ্দিন, সালাম মিয়া, জিয়াউর রহমান, আয়াত আলী, ইছাক আলী, জজ মিয়া ও ইব্রাহিম মিয়া। বিষয়টি নিশ্চিত করেন হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর সালেহ উদ্দিন আহমেদ।

তিনি জানান, ২০০৩ সালে ১৪ ফেব্রুয়ারি হুরগাঁও গ্রামে সামাজিক বিচারক ও এলাকার মুরুব্বী হারুন মিয়াকে রাস্তায় পথরোধ করে পিটিয়ে হত্যা করে প্রতিপক্ষের লোকজন। পরে এ ঘটনায় নিহত হারুন মিয়ার ভাই সুমন আহমেদ ৪৭ জনের বিরুদ্ধে হবিগঞ্জ সদর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের ২১ বছর পর ১৫ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ রায় দেন।

মোট ৪৭ আসামির মধ্যে সাজার আদেশপ্রাপ্ত ১৭ জন ছাড়া বাকী সবাইকে বেকসুর খাসাস প্রদান করা হয়েছে। এর মধ্যে মারা গেছেন ৮ জন আসামি। রায় ঘোষণার সময় ৩৯ জন আসামি আদালতে উপস্থিত ছিলেন। এদিকে, রায় ঘোষণার সময় আদালত প্রাঙ্গণে আসামির স্বজনরা কান্নায় ভেঙে পড়েন।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
শাহরাস্তিতে বার পিস ইয়াবা সহ ব্যবসায়ী গ্রেফতার
কুমিল্লায় যুদ্ধাপরাধে অভিযুক্ত আসামি গ্রেপ্তার
সিলেটে ন্যায়কুঞ্জ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি
সম্পত্তিগত বিরোধের জেরে আহত ১,থানায় অভিযোগ
থানচিতে পুলিশ-বিজিবির সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলি
ভ্রাম্যমান আদালতে ৩ দোকানদারকে ৬০ হাজার টাকা জরিমানা

আইন আদালত এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫