Header Border

ঢাকা, সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

দেশের নারীরা স্বমহিমায় এগিয়ে চলছে—রফিকুল ইসলাম এমপি

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম বলেছেন, নারী শিক্ষা জাগরণে অগ্রণী ভূমিকা পালন করছে হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়।

তিনি রবিবার (১২ মে) বিকেলে বিদ্যালয়ের নব-নির্মিত ৪তলা ভীত বিশিষ্ট ৩ তলা ভবন, বঙ্গবন্ধু চত্বর, অভিভাবক কক্ষ, বায়োম্যাট্রিক হাজিরার উদ্বোধন এবং শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন।

প্রধান অতিথি বলেন, দেশের নারীরা স্বমহিমায় এগিয়ে চলছে। একটি দেশের নারীরা এগিয়ে গেলে ওই দেশও এগিয়ে যায়। তোমরা ভালো করে লেখাপড়া করে এগিয়ে যাবে এটাই আমার প্রত্যাশা

মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার আরো বলেন, তোমাদের দায়িত্ব হলো ভালো করে লেখা-পড়া করা। আমাদের দায়িত্ব হলো তোমাদের লেখা পড়ার মান বজায় রাখা।
তিনি বলেন, হাজীগঞ্জ সব চেয়ে সুন্দর ও আধুনিকতম ভবন নির্মাণ হবে হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে। যা দেখে তোমারা মূগ্ধ হবে।

তিনি হাজীগঞ্জ-শাহরাস্তির উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, ‘গত ১৫ বছরে হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলায় সাড়ে ৪ হাজার কোটি টাকার উন্নয়নমূলক কাজ হয়েছে। প্রায় ৮’শ কিলোমিটার গ্রামীণ সড়ক পাকাকরণ, ডাকাতিয়া নদীর উপর ১০টি সেতু, প্রায় সাড়ে ৮’শ ব্রীজ-কালর্ভাট ও প্রায় ৮’শ শিক্ষা প্রতিষ্ঠানের ভবন নির্মাণ এবং শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন করেছি।’
তিনি বলেন,‘বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় ছিলেন বলেই এসব উন্নয়ন সম্ভব হয়েছে।

বিদ্যালয়ের সভাপতি ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সদস্য খালেদুর রব মিঠুর সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ ও উদ্বোধন অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন।

বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আকবার হোসেনের উপস্থাপনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন হাজীগঞ্জ পৌরসভার মেয়র মাহবুব-উল আলম, উপজেলা নির্বাহী অফিসার তাপস শীল, অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ কুমার দে, মাধ্যমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম, শিক্ষক প্রতিনিধি মিজানুর রহমান, অভিভাবকদের মধ্যে বিশিষ্ট ব্যবসায়ী মাসুদ হোসেন, অভিভাবক সদস্য ফাতেমা আকতার, অধ্যায়নরত শিক্ষার্থী জেবা তাসনিয়া সুমাইয়া।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদ, হাজীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মাসুদ আহমদ, বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ খোদেজা বেগম, অধ্যাপক স্বপন কুমার পাল ও অধ্যাপক ফরহাদ হোসেন রতন প্রমূখ।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
যশোরের নতুন এসপি মাসুদ আলম
যমুনা নদীর ভাঙ্গন: নিলামে বিক্রি হলো প্রাথমিক বিদ্যালয়, হুমকিতে শতাধিক পরিবার
শাহরাস্তিতে ভূমি সেবা সপ্তাহ ২০২৪ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা
কোটি টাকা আত্নসাৎ ও নিজের অপকর্ম ঢাকতে খোরশেদ দ্বিতীয় বিয়ে সহ মিথ্যাচার করছে
শাহরাস্তিতে অনুদানের চেক বিতরণ, চুরি ও বিভিন্ন অনিয়ম রোধে আলোচনা সভা সম্পন্ন
শাহরাস্তিবাসীকে কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানালেন নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিঃ মকবুল হোসেন

সারাদেশ এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫