Header Border

ঢাকা, সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

শাহরাস্তিতে অনুদানের চেক বিতরণ, চুরি ও বিভিন্ন অনিয়ম রোধে আলোচনা সভা সম্পন্ন

চাঁদপুরের শাহরাস্তিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিল ও সংসদ সদস্য মেজর অবসরপ্রাপ্ত রফিকুল ইসলাম বীর উত্তম এর ঐচ্ছিক তহবিল হতে নগদ টাকাও চেক বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার(৩০ মে) বেলা ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইয়াসির আরাফাতের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে চেক ও নগদ অর্থ বিতরণ করেন চাঁদপুর–৫( হাজীগঞ্জ- শাহরাস্তি) গণমানুষের নেতা, মুক্তিযুদ্ধের এক নং সেক্টর কমান্ডার সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী মেজর অবসরপ্রাপ্ত রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।

চেক বিতরণ শেষে বেলা সাড়ে ১১টায় শাহরাস্তি হাজীগঞ্জে বিভিন্ন অনিয়ম বন্ধে দিক- নির্দেশনা মূলক বক্তব্য দিয়েছেন প্রধান অতিথি মেজর রফিকুল ইসলাম বীর উত্তম এমপি। এসময় তিনি তার বক্তব্য বলেন, আমি ১৯৯৬ সালের রফিকুল ইসলাম নই, আমি ২০২৪ সালের রফিকুল ইসলাম। চাঁদাবাজি, খাল দখল, চুরি, মাটি কাটা বন্ধের বিষয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, আমি এখন অনেক কিছু শিখে গেছি। সাধারণ মানুষ আমাকে ফোন দেয়। আমার সাথে যোগাযোগ করে তাদের সমস্যার কথা বলে। আমি চেষ্টা করি তাদের সমস্যা সমাধানের জন্যে। আমরা চুরি বন্ধ করতে পারবো না তবে নিয়ন্ত্রণ করতে পারবো। জেলে পাঠানো সমাধান নয়, সবাইকে সচেতন হতে হবে।চেয়ারম্যান মেম্বারদের সতর্ক হতে হবে। সামনে ঈদুল আজহা আসছে এখন গরু চুরির সময়। তাই পুলিশ প্রশাসনসহ সবাইকে সতর্ক থাকতে হবে। তিনি আরও বলেন, দু’উপজেলার খালগুলোর তালিকা অনুযায়ী যেগুলো গুরুত্বপূর্ণ সেগুলোর খনন ও দখল মুক্ত করা হবে।মাটি কাটা বিষয়ে তিনি বলেন, জমির টপ সয়েল কেটে নেয়ার ফলে আমাদের কৃষি উৎপাদন কমে যাবে। আজ থেকে ২০ বছর পর আগামী প্রজন্ম আমাদেরকে দায়ী করবে। এ বিষয়ে আমাদেরকে এখনই পদক্ষেপ নিতে হবে। তিনি বলেন, আমাদের দায়িত্ব আমাদেরকেই পালন করতে হবে। সবাইকে ভাবতে হবে আমি কি, আমার দায়িত্ব সঠিকভাবে পালন করছি? নাকি আরাম আয়েশে দিন কাটাচ্ছি।

এ সময় উপস্থিত ছিলেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল, শাহরাস্তি পৌর মেয়র আঃ লতিফ, শাহরাস্তি থানার ওসি মোঃ আলমগীর হোসেন, হাজীগঞ্জ থানার ওসি আঃ রশিদ, হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মাইনুদ্দিন, শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেড এম আনোয়ার হোসেন, হাজীগঞ্জ উপজেলা প্রকৌশলী রেজওয়ানুর রহমান, শাহরাস্তি উপজেলা প্রকৌশলী পারভেজ সরোয়ার হোসেন, শাহরাস্তি উপজেলা কৃষি কর্মকর্তা আয়েশা আক্তার, শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি মোঃ হাবিবুর রহমান ভূঁইয়া, সিনিয়র সহ-সভাপতি মাসুদ রানা, সাধারণ সম্পাদক মোঃ নোমান হোসেন আখন্দ প্রমুখ।

সভায় শাহরাস্তি ও হাজীগঞ্জ উপজেলার সকল প্রশাসনিক কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানসহ সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
যশোরের নতুন এসপি মাসুদ আলম
যমুনা নদীর ভাঙ্গন: নিলামে বিক্রি হলো প্রাথমিক বিদ্যালয়, হুমকিতে শতাধিক পরিবার
শাহরাস্তিতে ভূমি সেবা সপ্তাহ ২০২৪ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা
কোটি টাকা আত্নসাৎ ও নিজের অপকর্ম ঢাকতে খোরশেদ দ্বিতীয় বিয়ে সহ মিথ্যাচার করছে
শাহরাস্তিবাসীকে কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানালেন নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিঃ মকবুল হোসেন
শাহরাস্তিতে অসহায়দের মাঝে ২২ লক্ষ টাকার চেক ও নগদ অর্থ বিতরণ

সারাদেশ এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫