Header Border

ঢাকা, শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম :
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী হাতিয়ায় দেখা মিলল বিষধর ‘ইয়েলো-বেলিড সি স্নেক’ বান্দার যে কর্মের ফলে বৃষ্টি বন্ধ করে দেন আল্লাহ শাহরাস্তি প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে ইউএনওর মতবিনিময় সভা অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচন, ১ প্রার্থীর মনোনয়ন বাতিল সম্পত্তিগত বিরোধের জেরে আহত ১,থানায় অভিযোগ শাহরাস্তির ঠাকুর বাজারে আগুনে পুড়ল ১৪ ব্যবসাপ্রতিষ্ঠান, ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি শাহরাস্তিতে ভ্রাম্যমাণ আদালতে মেমোরিয়াল হাসপাতালকে ১০ হাজার টাকা অর্থদন্ড কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ওএসডি, নতুন চেয়ারম্যান নিয়োগ

জাপার ইফতারে এক টেবিলে ভারত-চীন-আমেরিকার কূটনীতিকরা

নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টি (জাপা) আয়োজিত ইফতার পার্টিতে যোগ দিলেন ১৮ দেশের রাষ্ট্রদূত, আওয়ামী লীগ ও বিএনপির শীর্ষ নেতা এবং সুশিল সমাজের প্রতিনিধিরা। আজ রোববার রাজধানীর একটি হোটেলে বিভিন্ন দেশের কূটনীতিক ও রাজনৈতিক দলের নেতাদের সম্মানে ইফতার পার্টি ও নৈশভোজের আয়োজন করে জাতীয় পার্টি।

এতে একমঞ্চে দেখা গেছে, আমেরিকা, চীন, ভারত, ব্রিটেনসহ বিভিন্ন দেশের প্রভাবশালী কূটনীতিকরা। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সংসদের প্রধান বিরোধী দলের আমন্ত্রণে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও বিএনপির নেতারা দীর্ঘদিন পর একমঞ্চে বসেন।

ইফতার মাহফিলে দলের পক্ষে উপস্থিত ছিলেন—জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলের উপনেতা গোলাম মোহাম্মদ কাদের, মহাসচিব অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু, সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, কাজী ফিরোজ রশিদ (এমপি), এবিএম রুহুল আমিন হাওলাদার, সৈয়দ আবু হোসেন বাবলাসহ অনেকে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ও দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আবদুল মঈন খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন,বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান অনুষ্ঠানে যোগ দেন।

ছিলেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস, ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন, জার্মান রাষ্ট্রদূত আখিম ট্র্যোস্টার, কসোভোর রাষ্ট্রদূত গুনের উরেয়া, সিঙ্গাপুর কনস্যুলার শ্যালে পিলাই কোহা, কসোভোর রাষ্ট্রদূত গুনের উরেয়া, আলজেরিয়ার রাষ্ট্রদূত রাবা লারবি, ইরানের রাষ্ট্রদূত আবদুস সালাম সাদ্দাম মোহাইসেন, সুইজারল্যান্ডের ডেপুটি রাষ্ট্রদূত সুজানি মুহিলার, চায়না রাষ্ট্রদূত ইয়ো ওয়েনসহ অনেকে।

এ ছাড়া শিক্ষাবীদ অধ্যাপক নাজমুল আহসান কলিমুল্লাহ, বিএফইউজের একাংশের সভাপতি রুহুল আমিন গাজী, জাতীয় পার্টি (মঞ্জু) সভাপতি আনোয়ার হোসেন মঞ্জু, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, জাতীয় সমাজতান্ত্রিক দল সভাপতি আ স ম আবদুর রব, গণফোরাম একাংশের সভাপতি মোস্তফা মহসীন মন্টু, ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান আবুল হাসনাত আমিনী, মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, সু-শাসনের জন্য নাগরিক সুজন’র সম্পাদক বদিউল আলম মজুমদার, আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) আহ্বায়ক এএসএম সোলায়মান চৌধুরী, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম, সদস্য সচিব মুজিবুর রহমান মঞ্জু।

অনুষ্ঠানে জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, ‘বর্তমানে বিশ্ব পরিস্থিতি এক ভয়াবহ অবস্থা অতিবাহিত করছে। আমরা চাই, পবিত্র এই মাহে রমজানে সবার শুভ বুদ্ধির উদয় হোক। আমরা যেন এই পৃথিবীতে শান্তিপূর্ণ সহঅবস্থান করতে পারি।’

একটি আন্তজাতিক সংস্থার প্রতিবেদনের বরাত দিয়ে তিনি বলেন, ‘বাংলাদেশসহ বিশ্বের ৫৩টি দেশের ২২২ বিলিয়ন মানুষ তীব্র খাদ্য সংকটে পড়তে পারে। এ ছাড়া জ্বালানি সংকটে বিশ্ব হুমকির মুখে পড়বে।’

 

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচন, ১ প্রার্থীর মনোনয়ন বাতিল
শাহরাস্তি মাজার জিয়ারতের মাধ্যমে কামরুজ্জামান মিন্টুর মনোনয়ন পত্র দাখিল
ঈদে যে বার্তা দিলেন মির্জা ফখরুল
শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচন: সম্ভাব্য প্রার্থী কে, আলোচনায় যারা
উপজেলা ও পৌর বিএনপির আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
সূচীপাড়া উওর ইউপির ৬ নং ওয়ার্ড উপ-নির্বাচনে কামরুল হাসান বিজয়ী

রাজনীতি এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫