Header Border

ঢাকা, বুধবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

জাপার ইফতারে এক টেবিলে ভারত-চীন-আমেরিকার কূটনীতিকরা

নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টি (জাপা) আয়োজিত ইফতার পার্টিতে যোগ দিলেন ১৮ দেশের রাষ্ট্রদূত, আওয়ামী লীগ ও বিএনপির শীর্ষ নেতা এবং সুশিল সমাজের প্রতিনিধিরা। আজ রোববার রাজধানীর একটি হোটেলে বিভিন্ন দেশের কূটনীতিক ও রাজনৈতিক দলের নেতাদের সম্মানে ইফতার পার্টি ও নৈশভোজের আয়োজন করে জাতীয় পার্টি।

এতে একমঞ্চে দেখা গেছে, আমেরিকা, চীন, ভারত, ব্রিটেনসহ বিভিন্ন দেশের প্রভাবশালী কূটনীতিকরা। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সংসদের প্রধান বিরোধী দলের আমন্ত্রণে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও বিএনপির নেতারা দীর্ঘদিন পর একমঞ্চে বসেন।

ইফতার মাহফিলে দলের পক্ষে উপস্থিত ছিলেন—জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলের উপনেতা গোলাম মোহাম্মদ কাদের, মহাসচিব অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু, সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, কাজী ফিরোজ রশিদ (এমপি), এবিএম রুহুল আমিন হাওলাদার, সৈয়দ আবু হোসেন বাবলাসহ অনেকে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ও দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আবদুল মঈন খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন,বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান অনুষ্ঠানে যোগ দেন।

ছিলেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস, ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন, জার্মান রাষ্ট্রদূত আখিম ট্র্যোস্টার, কসোভোর রাষ্ট্রদূত গুনের উরেয়া, সিঙ্গাপুর কনস্যুলার শ্যালে পিলাই কোহা, কসোভোর রাষ্ট্রদূত গুনের উরেয়া, আলজেরিয়ার রাষ্ট্রদূত রাবা লারবি, ইরানের রাষ্ট্রদূত আবদুস সালাম সাদ্দাম মোহাইসেন, সুইজারল্যান্ডের ডেপুটি রাষ্ট্রদূত সুজানি মুহিলার, চায়না রাষ্ট্রদূত ইয়ো ওয়েনসহ অনেকে।

এ ছাড়া শিক্ষাবীদ অধ্যাপক নাজমুল আহসান কলিমুল্লাহ, বিএফইউজের একাংশের সভাপতি রুহুল আমিন গাজী, জাতীয় পার্টি (মঞ্জু) সভাপতি আনোয়ার হোসেন মঞ্জু, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, জাতীয় সমাজতান্ত্রিক দল সভাপতি আ স ম আবদুর রব, গণফোরাম একাংশের সভাপতি মোস্তফা মহসীন মন্টু, ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান আবুল হাসনাত আমিনী, মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, সু-শাসনের জন্য নাগরিক সুজন’র সম্পাদক বদিউল আলম মজুমদার, আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) আহ্বায়ক এএসএম সোলায়মান চৌধুরী, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম, সদস্য সচিব মুজিবুর রহমান মঞ্জু।

অনুষ্ঠানে জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, ‘বর্তমানে বিশ্ব পরিস্থিতি এক ভয়াবহ অবস্থা অতিবাহিত করছে। আমরা চাই, পবিত্র এই মাহে রমজানে সবার শুভ বুদ্ধির উদয় হোক। আমরা যেন এই পৃথিবীতে শান্তিপূর্ণ সহঅবস্থান করতে পারি।’

একটি আন্তজাতিক সংস্থার প্রতিবেদনের বরাত দিয়ে তিনি বলেন, ‘বাংলাদেশসহ বিশ্বের ৫৩টি দেশের ২২২ বিলিয়ন মানুষ তীব্র খাদ্য সংকটে পড়তে পারে। এ ছাড়া জ্বালানি সংকটে বিশ্ব হুমকির মুখে পড়বে।’

 

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
জনগণের ওপর প্রতিশোধ নিতেই সরকার বিদ্যুৎ ও জ্বালানির মূল্য বৃদ্ধি করতে চাচ্ছে : রিজভী
যুবলীগ নেতার মামলায় যুব মহিলা লীগ নেত্রী গ্রেফতার
রাজা খাঁর মাজার জিয়ারত করলেন চেয়ারম্যান প্রার্থী রুমি
সমঝোতার কথা ঘৃণাভরে প্রত্যাখান করেছি: এ্যানি
রাজা খাঁ মাজার জিয়ারত করলেন চেয়ারম্যান প্রার্থী ইলিয়াস মিন্টু
এই সংসদ তেলেসমাতির সংসদ : জয়নুল আবদিন

রাজনীতি এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ডঃ মোঃ মোয়াজ্জেম হোসেন, উপদেষ্টা সম্পাদক: অধ্যাপক মোঃ আবুল কালাম, প্রধান সম্পাদক: রোটাঃ মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিঃ মোঃ ইমতিয়াজ সিদ্দিকী তোহা।
কার্যালয়: গ্রীন রোড, কাঁঠাল বাগান, ঢাকা ।