Header Border

ঢাকা, সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

কী এমন উন্নয়ন করছে যে আগুন নেভানোর সক্ষমতা নেই : মির্জ ফখরুল ইসলাম আলমগীর

ঠাকুরগাঁও প্রতিনিধি
রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে মর্মাহত হয়েছেন জানিয়ে সরকারকে উদ্দেশ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তারা কী এমন উন্নয়ন কাজ করছে যে, আগুন নেভানোর মতো সক্ষমতা সেই। এর আগে বনানীসহ রাজধানীর বিভিন্ন স্থানে অগ্নিকাণ্ড ঘটেছে। কেন বারবার এসব ঘটনা ঘটছে, তার কারণ যাদের দেখভালের দায়িত্ব দেওয়া হয়েছে, তারা উপযুক্ত নয়।

আজ মঙ্গলবার বিকেল ৫টার দিকে ঠাকুরগাঁও পৌর কমিউনিটি সেন্টারে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব উদ্বেগ প্রকাশ করে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন ব্যবহার করে দেশের মানুষের অধিকার হরণ করা হচ্ছে। সবচেয়ে মারাত্মক ঘটনা যে, সংবাদকর্মীদের স্বাধীনভাবে লেখার স্বাধীনতা, সেটাও খর্ব করা হয়েছে। প্রথম আলোর মতিউর রহমানসহ কয়েকটি দৈনিক পত্রিকার সম্পাদকদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। এভাবে প্রতিনিয়ত মানুষের অধিকার কেড়ে নেওয়া হচ্ছে।

নির্বাচন প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ২০১৪২০১৮ সালের মতো এবারও তারা তামাশা শুরু করেছে। বিএনপি কোনো তামাশার নির্বাচন বিশ্বাস করে না। বিএনপি বিশ্বাস করে জনগণ যেখানে ভোট দিতে পারবে এবং মতামত প্রকাশ করতে পারবে এ ধরনের একটি নির্বাচন। আওয়ামী লীগ যদি সরকারে থাকে সেই নির্বাচন নিরপেক্ষ হতে পারে না। সে কারণে ১০ দফার আন্দোলন লড়াই সংগ্রামে জনগণকে নিয়ে রাজপথে নেমেছি।

বিএনপি মহাসচিব আরও বলেন, ‘যুদ্ধ করে বাংলাদেশকে যে উদ্দেশ্যে স্বাধীন করা হয়েছিল, সেই বাংলাদেশ আজ পুরোপুরি এক নায়কতন্ত্র ও স্বৈরতান্ত্রিক একটা দেশে পরিণত হয়েছে। অথচ আমরা লড়াই করেছি গণতন্ত্রের জন্য। হারানো সেই গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আমরা লড়াই করছি, সংগ্রাম করছি। তাই দেশের মানুষ জেগে উঠেছে।’

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, অ্যাডভোকেট আব্দুল হালিম, অ্যাডভোকেট ইনতাজুল হক, জেলা বিএনপির দপ্তর সম্পাদক মামুন উর রশিদ ও সাবেক ইউপি চেয়ারম্যান পয়গাম আলী প্রমুখ।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
বড় ধরনের রদবদল বিএনপির কেন্দ্রীয় কাঠামোতে
কানের লাল গালিচায় ঐশ্বরিয়ার রূপের ঝলক
নির্বাচন বর্জনের দাবীতে চাঁদপুরে বিএনপির লিফলেট বিতরণ
শাহরাস্তিতে ওমর ফারুক রুমির সাংবাদিক সম্মেলন
জনগণ সর্বান্তকরণে উপজেলা নির্বাচন প্রত্যাখান করেছে : রুহুল কবির রিজভী
সরকারকে যারা চাপে রাখতে চেয়েছিল তারাই এখন চাপে : ওবায়দুল কাদের

রাজনীতি এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫