Header Border

ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

কী এমন উন্নয়ন করছে যে আগুন নেভানোর সক্ষমতা নেই : মির্জ ফখরুল ইসলাম আলমগীর

ঠাকুরগাঁও প্রতিনিধি
রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে মর্মাহত হয়েছেন জানিয়ে সরকারকে উদ্দেশ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তারা কী এমন উন্নয়ন কাজ করছে যে, আগুন নেভানোর মতো সক্ষমতা সেই। এর আগে বনানীসহ রাজধানীর বিভিন্ন স্থানে অগ্নিকাণ্ড ঘটেছে। কেন বারবার এসব ঘটনা ঘটছে, তার কারণ যাদের দেখভালের দায়িত্ব দেওয়া হয়েছে, তারা উপযুক্ত নয়।

আজ মঙ্গলবার বিকেল ৫টার দিকে ঠাকুরগাঁও পৌর কমিউনিটি সেন্টারে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব উদ্বেগ প্রকাশ করে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন ব্যবহার করে দেশের মানুষের অধিকার হরণ করা হচ্ছে। সবচেয়ে মারাত্মক ঘটনা যে, সংবাদকর্মীদের স্বাধীনভাবে লেখার স্বাধীনতা, সেটাও খর্ব করা হয়েছে। প্রথম আলোর মতিউর রহমানসহ কয়েকটি দৈনিক পত্রিকার সম্পাদকদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। এভাবে প্রতিনিয়ত মানুষের অধিকার কেড়ে নেওয়া হচ্ছে।

নির্বাচন প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ২০১৪২০১৮ সালের মতো এবারও তারা তামাশা শুরু করেছে। বিএনপি কোনো তামাশার নির্বাচন বিশ্বাস করে না। বিএনপি বিশ্বাস করে জনগণ যেখানে ভোট দিতে পারবে এবং মতামত প্রকাশ করতে পারবে এ ধরনের একটি নির্বাচন। আওয়ামী লীগ যদি সরকারে থাকে সেই নির্বাচন নিরপেক্ষ হতে পারে না। সে কারণে ১০ দফার আন্দোলন লড়াই সংগ্রামে জনগণকে নিয়ে রাজপথে নেমেছি।

বিএনপি মহাসচিব আরও বলেন, ‘যুদ্ধ করে বাংলাদেশকে যে উদ্দেশ্যে স্বাধীন করা হয়েছিল, সেই বাংলাদেশ আজ পুরোপুরি এক নায়কতন্ত্র ও স্বৈরতান্ত্রিক একটা দেশে পরিণত হয়েছে। অথচ আমরা লড়াই করেছি গণতন্ত্রের জন্য। হারানো সেই গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আমরা লড়াই করছি, সংগ্রাম করছি। তাই দেশের মানুষ জেগে উঠেছে।’

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, অ্যাডভোকেট আব্দুল হালিম, অ্যাডভোকেট ইনতাজুল হক, জেলা বিএনপির দপ্তর সম্পাদক মামুন উর রশিদ ও সাবেক ইউপি চেয়ারম্যান পয়গাম আলী প্রমুখ।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
ঈদে যে বার্তা দিলেন মির্জা ফখরুল
শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচন: সম্ভাব্য প্রার্থী কে, আলোচনায় যারা
উপজেলা ও পৌর বিএনপির আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
সূচীপাড়া উওর ইউপির ৬ নং ওয়ার্ড উপ-নির্বাচনে কামরুল হাসান বিজয়ী
জনগণের ওপর প্রতিশোধ নিতেই সরকার বিদ্যুৎ ও জ্বালানির মূল্য বৃদ্ধি করতে চাচ্ছে : রিজভী
যুবলীগ নেতার মামলায় যুব মহিলা লীগ নেত্রী গ্রেফতার

রাজনীতি এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫