Header Border

ঢাকা, বুধবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

হাজীগঞ্জে প্রাইভেট হাসপাতালে প্রসূতির মৃত্যুতে তদন্ত কমিটি

চাঁদপুরের হাজীগঞ্জে চিকিৎসক রাইসুল ইসলাম রুবেলের ভুল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যুর অভিযাগ উঠেছে। এ ঘটনায় সিভিল সার্জেন্টের নির্দেশক্রমে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। গত বুধবার বিকালে রোজিনা আক্তার কুমিল্লা মেডিকেল হাসাপাতালে দ্বিতীয়বার অপারেশন করার সময় মৃত্যুবরণ করেন।

গত ৩১ মার্চ হাজীগঞ্জ বাজারের ইসলামীয়া মডার্ণ হাসপাতালে সিজার করা হয় উপজেলার ২ নম্বর বাকিলা ইউনিয়নের শ্রীপুর ফজর আলী বেপারি বাড়ির ওমান প্রবাসী মোহাম্মদ আলীর স্ত্রী রোজিনা বেগমের। ৩ এপ্রিল রোজিনা বেগমকে হাসপাতাল কর্তৃপক্ষ রিলিজ দেয়।

৪ এপ্রিল রাতে অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় রোজিনা বেগমকে আবারো হাসপাতালে নিয়ে আসেন তার চাচি আমেনা আক্তার। পরে অনদ্যা কলে গোল্ডেন হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ডাক্তার রাইসুল ইসলাম রুবেল ইসলামীয়া মডার্ণ হাসপাতালে ওই রোগীকে প্রাথমিক চিকিৎসা প্রদান করে তাকে কুমিল্লা মেডিকেল হাসপাতালে রেফার করেন।

ডাক্তার রাইসুল ইসলাম রুবেল বলেন, ঐ প্রসূতি রুজিনা আক্তার বাথরুম থেকে পড়ে অতিরিক্ত রক্ত ক্ষরণ হয়। চার দিন পর আমার কাছে নিয়ে আসলে রোগীর অবস্থা অবনতি দেখে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করি।

তিনি আরও বলেন, রোজিনা বেগম ৫ এপ্রিল কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে দ্বিতীয়বার অপারেশন করানোর সময় হার্টএ্যাটাকে মৃত্যুবরণ করেছে। সার্টিফিকেট দেখে আমরা বিষয়টি নিশ্চিত হয়েছি।

তিনি বলেন, বেলুন দিয়ে জরায়ূ সেলাই করা হয়েছে বিষয়টি এমন নয়। মেডিকেলের ভাষায় যা যা করা প্রয়োজন অতিরিক্ত ক্ষরণ বন্ধ করতে তাই করা হয়েছে।

প্রসূতির বাবা হাসান খাঁ জানান, ৩১ মার্চ প্রসূতি রোজিনা আক্তার আত্মীয়দের সহযোগিতায় হাসপাতালের দালাল আমেনা আক্তারের মাধ্যমে ইসলাামীয়া মডার্ণ হাসপাতালে সিজারিয়ান অপারেশনের জন্য নিয়ে আসে।

রোজিনার স্বজনরা আরও জানান, সিজারিয়ান অপারেশন করেন হাজীগঞ্জ গোল্ডেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. রাইসুল ইসলাম রুবেল, এনেসথেসিয়া করান ডা. সাদ্দাম হোসেন। সিজারিয়ান অপারেশনের সময় ডাক্তার রুবেল সন্তান প্রসবের ফুল কাটতে গিয়ে নির্ধারিত অংশের চেয়ে অতিমাত্রায় জরায়ু কেটে ফেলেছে।

হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃক গঠিত ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি রোববার দুপরে হাসপাতাল পরিদর্শন করে অনেক অনিয়ম দেখতে পায়।

এ বিষয়ে তদন্ত কমিটির প্রধান হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আবাসিক মেডিকেল অফিসার চিকিৎসক মো. জামাল উদ্দিন সাংবাদিকদের বলেন, বিষয়টি তদন্তাধীন। তদন্ত সমাপ্ত হলে প্রেসিরিলিজের মাধ্যমে বিষয়টি আপনাদের জানানো হবে।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
স্মার্ট বাংলাদেশের পথে এগিয়ে চলছে দেশ: ধর্মমন্ত্রী
চাঁদপুর সদর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির বার্ষিক সাধারণ সভা সম্পন্ন
পশুর নদে কয়লাবাহী কার্গো জাহাজডুবি, ১১ নাবিক জীবিত উদ্ধার
রমজানে দ্রব্যমূল্য ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে সরকার সচেষ্ট…দীপু মনি
হাজীগঞ্জে যুবককে পিটিয়ে ও কুপিয়ে হত্যা
রংপুরের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন

জেলার খবর এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ডঃ মোঃ মোয়াজ্জেম হোসেন, উপদেষ্টা সম্পাদক: অধ্যাপক মোঃ আবুল কালাম, প্রধান সম্পাদক: রোটাঃ মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিঃ মোঃ ইমতিয়াজ সিদ্দিকী তোহা।
কার্যালয়: গ্রীন রোড, কাঁঠাল বাগান, ঢাকা ।