Header Border

ঢাকা, শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

ডেঙ্গু: শাহরাস্তিতে একদিনে হাসপাতালে ভর্তি ১৪ জন,সপ্তাহে ভর্তি ২৮ জন

চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা, বেড়েছে এর প্রকোপ। শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চলতি আগস্ট মাসের প্রথম সপ্তাহে ডেঙ্গু আক্রান্ত হয়ে  হাসপাতালে ভর্তি হয়েছেন ২৮ জন রোগী। রেকর্ড গত ৯ ই আগষ্ট বুধবার এ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৪ জন রোগী।  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানায়,শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিনিয়ত ডেঙ্গু আক্রান্ত রোগী বেড়ে যাওয়ায়  এ হাসপাতালে একটি ডেঙ্গু  ওয়ার্ড চালু করা হয়েছে।

এতে আলাদা ডে কেয়ার সার্ভিস ব্যবস্থা করা হয়েছে। চলতি ১আগস্ট থেকে প্রথম সপ্তাহে ২ শত ৩২ জন রোগী ডেঙ্গু পরীক্ষা করে, ডেঙ্গু সনাক্ত হয় ১৮ জন, নেগেটিভ হয় ২ শত ১৪ জন রোগী। স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন ২৮ জন রোগী, সুস্থ হয়েছেন ১৯ জন, চিকিৎসাধীন রয়েছেন ৯ জন রোগী।

আগস্ট মাসে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চলতি সপ্তাহের ডেঙ্গু রোগী ভর্তি পরিসংখ্যানে দেখা যায়, গত ১ আগস্ট ভর্তি হয়েছেন ১ জন,২ আগস্ট ৫ জন,৩ আগস্ট ৫ জন, ৪ আগস্ট ৪ জন,৫ আগস্ট ৪ জন, ৬ আগস্ট ৩ জন,৭ আগস্ট ৬জন, মোট ২৮ জন রোগী।  গত ৯ আগস্ট বুূধবার  রেকর্ড ১৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। গড়ে প্রতিদিন এ হাসপাতালে ভর্তি হচ্ছেন ১২/ ১৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী।

এ বিষয়ে   উপজেলা স্বাস্থ্য ও  পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নাসির উদ্দিন জানান, প্রতিনিয়ত ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে যাওয়ার কারণে, স্বাস্থ্যকমপ্লেক্সে একটি ইউনিট খোলা হয়েছে। ডে কেয়ার সার্ভিস চালু করা হয়েছে। রক্তের প্লাটিনেট  কমে যাওয়ায় কিছু রোগীকে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা ও ঢাকায় রেফার্ড করা হয়েছে।  আমরা ডেঙ্গু  পরীক্ষা কিডস সংকটে রয়েছি। উর্দ্ধতন কতৃপক্ষের নিকট কিডস চাহিদা প্রেরণ করা হয়েছে।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি যুবক
শাহরাস্তিতে স্বর্ণ চুরির ঘটনায় গ্রেপ্তার ১
বজ্রপাতে একদিনে প্রাণ গেল ১১ জনের
শাহরাস্তিতে ২ চেয়ারম্যান, ৫ ভাইস চেয়ারম্যান ও ৪ মহিলা ভাইস চেয়ারম্যানের মাঝে প্রতীক বরাদ্দ
তীব্র গরমে বিশুদ্ধ পানি ও ওরস্যালাইন বিতরণ করলেন ছাত্রলীগ নেতা ইঞ্জিঃ ইমতিয়াজ তোহা
শাহরাস্তিতে জমি নিয়ে সংঘর্ষে চারজন আহত, থানায় অভিযোগ

সারাদেশ এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫