Header Border

ঢাকা, শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

অবশেষে কারামুক্ত হলেন আল্লামা মামুনুল হক

অবশেষে দীর্ঘ কারাভোগের পর মুক্তি পেলেন হেফাজত নেতা আল্লামা মাওঃ মোঃ মামুনুল হক। বৃহস্পতিবার, ২ মে রাত ১০ টার পর গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে তিনি কারা মুক্ত হন।

মামুনুল হকের মুক্তির খবর পেয়ে আগে থেকেই কারাগারের প্রধান ফটকের সামনে হাজার হাজার নেতাকর্মী ভিড় করে। তিনি কারাগার থেকে বেরিয়ে আসলে স্লোগানে স্লোগানে উত্তাল হয়ে উঠে পুরো এলাকা।

রাত সাড়ে ১০টার পর কাশিমপুর-৪ হাই সিকিউরিটি কারাগার থেকে জামিনে মুক্তি লাভ করেন মামুনুল হক। এর আগে গত ১১ মার্চ মামুনুল হকের মুক্তির বিষয়ে আলোচনা করতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেন হেফাজত নেতারা। ধর্মমন্ত্রী ফরিদুল হক খানসহ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা বৈঠকে অংশ নেন।

এর আগে, ২০২১ সালের ১৮ এপ্রিল দুপুর ১২টার দিকে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগ।

পরে ৩০ এপ্রিল সোনারগাঁ থানায় তার বিরুদ্ধে বিয়ের প্রলোভনে ধর্ষণের মামলা করেন তার সঙ্গে রিসোর্টে অবরুদ্ধ হওয়া নারী। যদিও ওই নারীকে তার দ্বিতীয় স্ত্রী দাবি করে আসছেন মামুনুল হক।

এরপর ওই মাসেই দেশের বিভিন্ন স্থানে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহসহ অর্ধশতাধিক মামলা হয়েছে। পরে সেসব মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ। গ্রেপ্তারের পর থেকে এসব মামলায় তিনি কারাগারে আছেন। অর্থাৎ ২০২১ সালের ১৮ গ্রেপ্তার হওয়ার পর থেকে এখন পর্যন্ত কারাগারেই ছিলেন মাওঃ মামুনুল হক।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
শাহরাস্তিতে পায়ুপথ থেকে বের করা হল ডাব!
থানচিতে পুলিশ-বিজিবির সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলি
উপজেলা ও পৌর বিএনপির আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
আন্তঃজেলা চোর চক্রের ২ সদস্য গ্রেফতার
শাহরাস্তিতে আইনশৃঙ্খলা ও মাসিক সাধারন সভা অনুষ্ঠিত।
শাহরাস্তিতে সিঙ্গার শোরুমের শুভ উদ্বোধন

শীর্ষ সংবাদ এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫