Header Border

ঢাকা, শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

পাকিস্তান এই প্রথম ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে

হতে পারে এই রাজত্বটা মাত্র দুই দিনের।করাচিতে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে পাকিস্তান-নিউজিল্যান্ড। এ ম্যাচে হেরে গেলে সিংহাসনচ্যুত হবে বাবর আজমের দল। ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের চূড়ায় আরোহণের ৪৮ ঘণ্টা পরই নেমে যেতে হবে তিন নম্বরে।

তেমনটি সত্যি ঘটে কি না, পরে দেখা যাবে। আপাতত পাকিস্তানের সময়টা উদ্‌যাপনের। প্রথমবারের মতো আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছে পাকিস্তান, যে অর্জনে খুশি হয়ে বাবর আজমদের অভিনন্দন জানিয়ে টুইটও করেছেন পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি ও প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

ক্রিকেটের বৈশ্বিক কর্তৃপক্ষ আইসিসি পারফরম্যান্সের জন্য মাসিক রেটিং পয়েন্ট প্রদান শুরু করে ২০০২ সালের অক্টোবর থেকে। আর রেটিংয়ের ভিত্তিতে নির্ধারিত হয় র‍্যাঙ্কিংয়ে অবস্থান। শনিবার করাচি ন্যাশনাল স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থটিতে নিউজিল্যান্ডকে ১০২ রানে হারায় পাকিস্তান, যা সিরিজে তাদের চতুর্থ জয়।

টানা ৪ জয়ের সুবাদে পাকিস্তানের রেটিং ৭ পয়েন্ট বেড়ে হয়েছে ১১৩। সমান রেটিং আছে অস্ট্রেলিয়া আর ভারতেরও। তবে ম্যাচসংখ্যা বিবেচনায় ও রেটিং পয়েন্টে ভগ্নাংশের ব্যবধানে এগিয়ে শীর্ষে উঠে গেছে পাকিস্তান যা গত দুই দশকের মধ্যে এইবার প্রথম।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
তানজিম সাকিবকে অধিনায়ক করে আইসিসির বিশেষ একাদশে ৩ বাংলাদেশী
বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ: হৃদয়ের ফিফটিতে টাইগারদের দেড়শ
টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের স্কোয়াড ঘোষণা
শাহরাস্তিতে ক্রিকেটারের খোঁজে ট্যালেন্ট হান্ট
সাবিনা-সানজিদাদের বেতন সমস্যার সমাধান দিলো ফিফা
৩৩ বলে সেঞ্চুরির রেকর্ড

খেলাধুলা এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫