Header Border

ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

পাকিস্তান এই প্রথম ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে

হতে পারে এই রাজত্বটা মাত্র দুই দিনের।করাচিতে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে পাকিস্তান-নিউজিল্যান্ড। এ ম্যাচে হেরে গেলে সিংহাসনচ্যুত হবে বাবর আজমের দল। ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের চূড়ায় আরোহণের ৪৮ ঘণ্টা পরই নেমে যেতে হবে তিন নম্বরে।

তেমনটি সত্যি ঘটে কি না, পরে দেখা যাবে। আপাতত পাকিস্তানের সময়টা উদ্‌যাপনের। প্রথমবারের মতো আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছে পাকিস্তান, যে অর্জনে খুশি হয়ে বাবর আজমদের অভিনন্দন জানিয়ে টুইটও করেছেন পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি ও প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

ক্রিকেটের বৈশ্বিক কর্তৃপক্ষ আইসিসি পারফরম্যান্সের জন্য মাসিক রেটিং পয়েন্ট প্রদান শুরু করে ২০০২ সালের অক্টোবর থেকে। আর রেটিংয়ের ভিত্তিতে নির্ধারিত হয় র‍্যাঙ্কিংয়ে অবস্থান। শনিবার করাচি ন্যাশনাল স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থটিতে নিউজিল্যান্ডকে ১০২ রানে হারায় পাকিস্তান, যা সিরিজে তাদের চতুর্থ জয়।

টানা ৪ জয়ের সুবাদে পাকিস্তানের রেটিং ৭ পয়েন্ট বেড়ে হয়েছে ১১৩। সমান রেটিং আছে অস্ট্রেলিয়া আর ভারতেরও। তবে ম্যাচসংখ্যা বিবেচনায় ও রেটিং পয়েন্টে ভগ্নাংশের ব্যবধানে এগিয়ে শীর্ষে উঠে গেছে পাকিস্তান যা গত দুই দশকের মধ্যে এইবার প্রথম।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
সাবিনা-সানজিদাদের বেতন সমস্যার সমাধান দিলো ফিফা
৩৩ বলে সেঞ্চুরির রেকর্ড
শর্তসাপেক্ষে জাতীয় ক্রিকেট দলের স্পন্সর রবি
১০০০তম ম্যাচে বছরের প্রথম গোলে রোনালদোর নতুন উদ্‌যাপন
ব্রাজিলকে বিদায় করে অলিম্পিকে আর্জেন্টিনা
টি-টোয়েন্টির সুপারস্টাররা বিপিএলে

খেলাধুলা এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫