Header Border

ঢাকা, শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

চীন রাশিয়া থেকে ২ কোটি টিকা আনতে চায় সরকার

আগস্টের মধ্যে চীন-রাশিয়া থেকে দুই কোটি ভ্যাকসিন আনতে চায় সরকার। এদিকে চীন থেকে দেড় কোটি টিকা সংগ্রহের আলোচনা প্রায় চূড়ান্ত পর্যায় রয়েছে। বৃহস্পতিবার (২৭ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের একথা জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।
রাশিয়া থেকে টিকা সংগ্রহে কাজ চলছে। আজ মুখ্যসচিব, স্বাস্থ্য সচিব, পররাষ্ট্র সচিব রাশিয়ান কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকও করেছেন।

চীনের সঙ্গে চুক্তির কি অবস্থা জানতে চাইলে তিনি বলেন, এটি স্বাস্থ্য মন্ত্রণালয় জানে। তবে চীনের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আমার আলোচনা হয়েছে। তিনি আমাকে নিশ্চিত করেছেন, চীনের টিকা যোগান অব্যাহত থাকবে।
প্রবাসীদের টিকা দেওয়ার বিষয়ে তিনি বলেন, বিদেশ গমনেচ্ছু ৪০ বছরের কম বয়সীদের টিকা দেওয়া যায় কিনা, তা বিবেচনা করছে সরকার।
চীন রাজি হলে আগামী জুন মাসেই ৫০ লাখ ডোজ টিকা এবং পরবর্তী দুই মাসে বাকি এক কোটি সরবরাহ করা হবে। এছাড়া রাশিয়া থেকে ৬০ লাখ টিকা সংগ্রহের চেষ্টা করা হচ্ছে। এ বিষয়ে প্রথম ভার্চুয়াল বৈঠক এ সপ্তাহে হবে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন সূত্র। সব মিলিয়ে আগস্টের মধ্যে চীন-রাশিয়া থেকে ২ কোটি ১০ লাখ টিকা আনতে চায় সরকার।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
গাজীপুরে মালবাহী ট্রেনের সঙ্গে যাত্রীবাহী ট্রেনের সংঘর্ষ, আহত অনেক
অবশেষে কারামুক্ত হলেন আল্লামা মামুনুল হক
চীনে মহাসড়কে ধস, নিহত বেড়ে ৪৮
বৃষ্টি নিয়ে আবহাওয়া অফিসের সুসংবাদ
সিলেটে ন্যায়কুঞ্জ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি
হাসপাতালের পথে খালেদা জিয়া

অন্যান্য এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫